রুবেলের পাশে ব্রেট লি

প্রকাশ : ২১ মার্চ ২০১৮, ০০:০০

ক্রীড়া ডেস্ক

নিদাহাস ট্রফি ফাইনালে মহানাটক উপহার দিয়েছিল বাংলাদেশ দল। জয় ও শিরোপাটাকে প্রায় হাতের মুঠোয় নিয়ে এসেছিল টাইগাররা। কিন্তু হাতছোঁয়া দূরত্বে ফসকে গেছে নিদাহাস ট্রফির শিরোপাট। আরো একটি ফাইনালের হার। এ হারের দায় কার ওপর বর্তাবে? টাইগার ভক্তদের বড় একটা অংশ দোষটা চাপাচ্ছেন রুবেল হোসেনের ওপর। তার একটা ওভারেই সর্বনাশ হয়েছিল দলের।

ম্যাচের ১৮তম ওভারে এক রানে এক উইকেট তুলে নিয়ে জয়টা প্রায় নিশ্চিত করে ফেলেছিলেন মুস্তাফিজুর রহমান। কিন্তু পরের ওভারে ম্যাচের চিত্রটা বদলে যায়। রুবেলকে বেধড়ক পিটিয়ে ১৯তম ওভারে ২২ রান তুলে নেয় ভারতীয় ব্যাটসম্যান ডিনেশ কার্তিক। ২ ওভারে ৩৪ রানের প্রায় অসম্ভব সমীকরণ মেলাতে রুবেলের ওই ওভারটাই বড় ধরনের প্রভাব ফেলে।

শেষ ওভারে ১২ রান দরকার ছিল ভারতের। শেষ বলে ৫। শেষ বলে সৌম্যকে আবার হজম করতে হয় ছক্কা। ম্যাচ শেষে এ দুজনেরই মু-ুপাত করছেন সমর্থকরটা। তাও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে। নিজের বোলিং নিয়ে রুবেল নিজেও অনুতপ্ত। প্রথম তিন ওভারে ১৩ রান দিয়ে ১ উইকেট শিকার করা রুবেল নিজের শেষ ওভারে দিলেন ২২। তখনই ছন্দপতন রুবেলের।

চতুর্দিকে যখন রুবেলের সমালোচনা চলছে তখনই তার পাশে এসে দাঁড়িয়েছেন নিদাহাস ট্রফির ভাষ্যকার ও অস্ট্রেলিয়ার সাবেক পেসার ব্রেট লি। টুইটারে টুইট করে এই কিংবদন্তি পেসার লিখেছেন, ‘মাথা উঁচু করে রাখো রুবেল। তুমি তোমার সর্বোচ্চটা দিয়ে চেষ্টা করেছ। আমি নিশ্চিত তোমাকে নিয়ে তোমার দেশ গর্ববোধ করবে।’

"