ক্রীড়া ডেস্ক

  ১৯ মার্চ, ২০১৮

তবু টেস্ট দলে রাবাদা

অস্ট্র্রেলিয়ার বিপক্ষে চলমান টেস্ট সিরিজের দ্বিতীয়টিতে উচ্ছ্বাসের সীমা ছাড়ানো কাগিসো রাবাদাকে দুই ম্যাচের জন্য নিষিদ্ধ করেছিল আইসিসি। নিষিদ্ধ থাকা সত্ত্বেও তাকে টেস্টে দলে রাখা হয়েছে। কাল দক্ষিণ আফ্রিকা তৃতীয় টেস্টের জন্য ১৭ সদস্যের যে ঘোষনা করেছে সেখানে ডাক পেয়েছেন ডুমিনি অলিভার, ক্রিস মরিসও।

পোর্ট এলিজাবেথ টেস্টে স্টিভেন স্মিথের কাঁধ ছুঁয়ে যাওয়ার পর রাবাদার বিরুদ্ধে লেভেল টু ভঙ্গের অভিযোগ আনা হয়। তিনটি ডিমেরিট পয়েন্টের সঙ্গে তার ম্যাচ ফির ৫০ ভাগ জরিমানাও করা হয়। আগের ডিমেরিট পয়েন্টের সঙ্গে যোগ হয়ে যা ২ টেস্টের নিষেধাজ্ঞায় পরিণত হয়েছে। দক্ষিণ আফ্রিকা এবং রাবাদা এই শাস্তির বিরুদ্ধে আপিলের সিদ্ধান্ত নেয়।

নিষেধজ্ঞা প্রত্যাহারের জন্য আবেদন করেছিলেন প্রোটিয়া পেসার। পরে ভুল বুঝতে পেরে তিনি ক্ষমাও চেয়েছেন। পোর্ট এলিজাবেথে শেষ হওয়া টেস্ট ম্যাচে রাবাদার দুর্দান্ত পারফরম্যান্সে দারুণ জয়টা পেয়েছিল আফ্রিকা। ওই টেস্টে ১১ উইকেট নিয়ে ম্যাচ সেরা হয়েছিলেন তিনি।

দক্ষিণ আফ্রিকা পেসারকে দলে পাওয়ার সম্ভাবনা প্রায় ক্ষীণ। তবে হাল ছাড়তে নারাজ স্বাগতিকরা। নিউজিল্যান্ডের বিচারিক কমিশনার মাইকেল হেরন জানিয়েছেন, ‘রাবাদার বিষয়ে ৪৮ ঘন্টার (আজ) মধ্যে সিদ্ধান্ত দেওয়া হবে।’

যদি শুনানি রাবাদার পক্ষে না আসে তাহলে অলিভার ও মরিস এ দু’জনের মধ্যে এক জনকে একাদশে খেলাতে পারে দক্ষিণ আফ্রিকা। তবে তাদের দলে রাখলেও দলে ডাক পাননি চোটাক্রান্ত পেসার ডেইল স্টেইন।

দক্ষিণ আফ্রিকার দল

ফ্যাফ ডু প্লেসি (অধিনায়ক), হাশিম আমলা, টেম্বা বাভুমা, কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), ডি ব্রুয়েইন, এবি ডি ভিলিয়ার্স, ডিন এলগার, হেনরিচ ক্লাসেন (উইকেটরক্ষক), কেশব মাহারাজ, এইডেন মার্করাম, মরনে মরকেল, ক্রিস মরিস, মালডার, লুঙ্গি এনগিডি, ডুমিনি অলিভার, ভেরনন ফিল্যান্ডার ও কাসিগো রাবাদা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist