নিউজিল্যান্ডের দল ঘোষণা

নয় মাসের নির্বাসনে স্যান্টনার

প্রকাশ : ১৫ মার্চ ২০১৮, ০০:০০

ক্রীড়া ডেস্ক

ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে প্রতিম্যাচেই ব্যাট ও বল হাতে জ্বলে উঠেছেন মিচেল স্যান্টনার। কিন্তু তার দুর্দান্ত পারফরম্যান্স সিরিজ জয়ের জন্য যথেষ্ঠ ছিল না। টেস্ট সিরিজ জিতে দুঃস্মৃতি ক্ষতে প্রলেপ দেওয়ার সুযোগ ছিল কিউইদের সামনে। অথচ এমন সময় বড়সড় একটা ধাক্কা-ই খেল স্বাগতিক শিবির। অন্তত নয় মাসের জন্য মাঠের ছিটকে গেছেন স্যান্টনার।

ইনজুরির কারণে পঞ্চম ওয়ানডে খেলতে পারেননি এই অলরাউন্ডার। চোটা কতটা গুরুতর শুরুতে বোঝাটা দুষ্কর ছিল। পরে পরীক্ষা-নিরীক্ষা শেষে বেড়িয়ে আসল খবরটা। অতর্কিত হাঁটুর চোট তাকে ন’ মাসের নির্বাসন দিয়ে দিয়েছে।

অবশ্য হাঁটুর ব্যথাটা ভোগাচ্ছিল বহুদিন ধরেই। ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের শেষের দিকে সেটা প্রকট আকার ধারণ করে। টেস্ট সিরিজকে সামনে রেখে প্রস্তুতি নেওয়াও শুরু করেছিলেন, তবে শেষরক্ষা হয়নি। পরীক্ষার পর তাকে বেশ কয়েক মাস জন্য নির্বাসনে থাকার পরামর্শ দেওয়া হয়েছে, হতে পারে অস্ত্রোপচারও।

স্যান্টনারের এ রকম ইনজুরিতে পুরো নিউজিল্যান্ড দলই কষ্ট পাচ্ছে বলে জানিয়েছেন কোচ মাইক হেসন, ‘সবাই মিচেলের কষ্টে দুঃখ প্রকাশ করেছে।’ শুধু এই টেস্ট সিরিজ নয়, এপ্রিলে শুরু হতে যাওয়া আইপিএলেও খেলা হচ্ছে না তার। নিউজিল্যান্ডের সঙ্গে ফ্র্যাঞ্চাইজি দল চেন্নাই সুপার কিংসের জন্যও খবরটা ধাক্কা হয় এসেছে।

তবে এর মধ্যে স্বস্তির খবর হচ্ছে- চোট কাটিয়ে পুরোপুরি ফিট হয়ে উঠেছেন বিজে ওয়াটলিং। এই উইকেটরক্ষক ব্যাটসম্যানকে টেস্ট সিরিজের জন্য ডেকে পাঠিয়েছেন নির্বাচকরা। চোটাক্রান্ত রম টেলরকেও ১২ সদস্যের দলে রাখা হয়েছে। কিউই কোচ আশারবানী শুনিয়েছেন যে, প্রথম টেস্টের আগেই শতভাগ ফিট হয়ে উঠবেন টেলর।

আগামী ২২ মার্চ শুরু হবে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটি। দীর্ঘ পরিসরের অকল্যান্ডের এই দ্বৈরথটি আবার গোলাপি বলের। এই ম্যাচ দিয়েই প্রথমবারের মতো পরিচিত দর্শকদের সামনে কৃত্রিম আলোয় টেস্ট ক্রিকেট খেলবে নিউজিল্যান্ড।

 

নিউজিল্যান্ড টেস্ট দল

কেন উইলিয়ামসন (অধিনায়ক), জিত রাভাল, টম লাথাম, রস টেলর, বিজে ওয়াটলিং (উইকেটরক্ষক), হেনরি নিকোলস, কলিন ডি গ্র্যান্ডহোম, টোড অ্যাস্টল, ম্যাট হেনরি, নিল ওয়াগনার, ট্রেন্ট বোল্ট ও টিম সাউদি।

 

"