ছয়ের দুইয়ে ওঠার লড়াই আজ শুরু

প্রকাশ : ১৫ মার্চ ২০১৮, ০০:০০

ক্রীড়া ডেস্ক

আজ থেকে শুরু হচ্ছে ক্রিকেট বিশ^কাপ বাছাইয়ের সুপার সিক্সের লড়াই। জিম্বাবুয়ের রাজধানী হারারেতে আজ দুপুর দেড়টায় মিনিটে ওয়েস্ট ইন্ডিজ খেলতে নামবে আফগানিস্তানের বিপক্ষে।

এর আগে বিশ^কাপ বাছাই পর্ব উৎরাতে খেলতে নেমেছিল দশটি দল। ৪ টি করে ম্যাচ খেলে দুই গ্রুপের তিনটি দল সরাসরি খেলবে সুপার সিক্সে।

ক্রিকেটমোদীদের চোখ থাকবে আজ ওয়েস্ট ইন্ডিজ ও আফগানিস্তানের ম্যাচে। আফগানিস্তানের কপাল ভাল বলা চলে। নেপালকে হয়তো ধন্যবাদ জানিয়েও থাকবে আফগানিস্তানের ক্রিকেট সংস্থা। হংকংয়ের বিরুদ্ধে নেপাল জিতে যাওয়ায় স্বপ্নভঙ্গের দলে থাকতে হয়নি আফগানদের। রানরেটে এগিয়ে থেকে গ্রুপ-বি’র তৃতীয় দল হিসেবে তারা খেলবে গ্রুপ-এ’র শীর্ষ দল ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। সুপার সিক্সের আগে জেসন হোল্ডারের দল প্রত্যেকটি ম্যাচে জয় পেয়েছিল। আজকের ম্যাচেও তারা জয় ছাড়া বিকল্প কিছু ভাবছে না। এই মুহুর্তে ওয়েস্ট ইন্ডিয়ার খেলোয়াড়রাও আছে ফর্মের তুঙ্গে। প্রত্যেকটি ম্যাচে তারা খেলেছে তিনশ ছড়ানো ইনিংস। অন্যপক্ষে বিশ^কাপ বাছাইয়ের আগে আফগানিস্তানের পারফর্মেন্স ছিল ঈর্ষা করার মতো। কিন্তু বাছাই পর্বে তারা চার ম্যাচের জয় পেয়েছিল শেষটিতে। তবে আজ জয়ের ধারা অব্যাহত রাখার আভাস দিয়েছেন ক্যাপ্টেন রশিদ খান। তবে রবিন রাউন্ডে দল তিন ম্যাচে হারলেও আফগান অলরাউন্ডার মোহাম্মদ নবি ছিলেন ব্যতিক্রম। ৫৩.৭৫ গড়ে চার ম্যাচে ২১৫ রান করা এই ব্যাটসম্যানই এখন আশা ভরসা আফগানদের।

এছাড়া সুপার সিক্সের বুলাওয়েতে অন্য ম্যাচে স্কটল্যান্ড মুখোমুখি হবে সংযুক্ত আরব আমিরাতের। প্লে-অফের ম্যাচে হংকং খেলবে ন্যাদারল্যান্ডের বিপক্ষে। আর নেপালের বিপক্ষ পাপুয়া নিউগিনি। আগামীকাল ‘বি’ গ্রুপের শীর্ষ দলের জিম্বাবুয়ে খেলবে আয়ারল্যান্ডের বিপক্ষে।

 

"