আফগানদের জালে ২৫ গোল বাংলাদেশের

প্রকাশ : ১৪ মার্চ ২০১৮, ০০:০০

ক্রীড়া ডেস্ক

একের পর এক জয় তুলে নিচ্ছে বাংলাদেশ। দারুণ ছন্দে আছে জিমিরা। কাল এশিয়ান গেমস হকির বাছাইপর্বে আফগান গোল বন্যায় ভাসিয়েছে বাংলাদেশ। ‘এ’ গ্রুপে নিজেদের তৃতীয় ও শেষ ম্যাচে ২৫-০ গোলে জিতেছে মাহবুব হারুনের দল।

বাংলাদেশের জয়ে রোমান সরকার ও দ্বীন ইসলাম ইমন চারটি করে গোল করেন। মামুনুর রহমান চয়ন, রাসেল মাহমুদ জিমি, আশরাফুল ইসলাম ও আরশাদ হোসেন করেন ৩টি করে। দুটি করে গোল হাসান জুবায়ের নিলয় ও ফরহাদ হোসেন। একটি গোল করেন নাইম উদ্দিন।

বাছাইপর্বে নিজেদের গ্রুপের তিন ম্যাচই জিতল বাংলাদেশ। থাইল্যান্ডকে ৫-০ গোলে হারিয়ে এই প্রতিয়োগিতা শুরু করা জিমিরা নিজেদের দ্বিতীয় ম্যাচে হংকংয়ের বিপক্ষে জিতেছিল ৫-১ ব্যবধানে।

বাছাইয়ের ‘এ’ গ্রুপ পর্বে ৬৭ গোল হজম করল টানা তিন ম্যাচ হারা আফগানিন্তান। ওমানের কাবোস কমপ্লেক্সে কার ম্যাচের প্রথম মিনিটেই আরশাদের ফিল্ড গোলে এগিয়ে যায় বাংলাদেশ। প্রথম পর্বে পেনাল্টি কর্নার থেকে আশরাফুল ও ইমন ফিল্ড গোল করলে স্কোরলাইন ৩-০ করে নেয় দল। দ্বিতীয় পর্বে ১০ গোল করে আফগানিস্তানকে কোণঠাসা করে ফেলে আগের দুই ম্যাচ জিতে দারুণ আত্মবিশ্বাসী থাকা বাংলাদেশ। ১৬ মিনিটে অধিনায়ক জিমির ফিল্ড গোলে ব্যবধান বাড়িয়ে নেওয়ার পর দুটি পেনাল্টি কর্নারের সুযোগও কাজে লাগান পিসি স্পেশালিস্ট চয়ন।

এরপর নাইম উদ্দিন ও আরশাদের ফিল্ড গোলে ব্যবধান আরো বাড়ে। দ্বিতীয় পবের শেষ দিকে চয়ন একটি, রোমান দুটি ও আশরাফুল আরো দুই গোল করলে বড় জয়ের পথে ছুটতে থাকে বাংলাদেশ।

তৃতীয় পর্বে ব্যবধান আরো বাড়াতে থাকে বাংলাদেশ। ৩২তম মিনিটে আরশাদ এবং ৩৩ ও ৩৫তম মিনিটে ইমন এবং দুই মিনিট পর ফরহাদ লক্ষ্যভেদ করেন। শেষ দিকে জিমি দুটি ফিল্ড গোল করলে স্কোরলাইন দাঁড়ায় ১৯-০।

গোলের ধারাবাহিকতা ধরে রেখে চতুর্থ পর্ব শুরু করে বাংলাদেশ। ৪৮তম ও ৫২তম মিনিটে নিলয়ের দুটি হিট ঠিকানা খুঁজে পেলে ব্যবধান আরো বাড়ে। এরপর ইমন, ফরহাদ একবার এবং রোমান দুবার লক্ষ্যভেদ করলে বিশাল জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।

 

"