লর্ডস টেস্টে নেই স্টোক্স

প্রকাশ : ১৪ মার্চ ২০১৮, ০০:০০

ক্রীড়া ডেস্ক

ওয়ানডে ক্রিকেটে ফিরলেও টেস্টে প্রত্যাবর্তনের অপেক্ষায় বেন স্টোক্স। আগামী ২২ মার্চ নিউজিল্যান্ডের বিপক্ষে হ্যামিল্টন টেস্ট দিয়েই ফিরছেন ইংলিশ অলরাউন্ডার। তবে একটা সংশয় ছিল তাকে ঘিরে। শঙ্কার মেঘটা অবশ্য কেটে গেছে।

হালকা চোটের কারণে স্টোক্স খেলছেন না নিউজিল্যান্ড বোর্ড একাদশে। তবে ঠিক সময়েই টেস্টে ফেরা হচ্ছে তার। ইডেন পার্কে গোলাপি বল হাতে নামছেন স্টোক্স। তবু তার ভক্তদের কিছুটা হতাশ হতে হলো। আগামী আগস্টে ভারতের বিপক্ষে লর্ডস টেস্টে খেলা হচ্ছে না স্টোক্সের। তবে সিরিজের প্রথম টেস্টে খেলার কথা রয়েছে ইংলিশ অলরাউন্ডারের। আগস্টে ভারতের বিপক্ষে লর্ডসে শুরু হবে টেস্ট সিরিজ। মারপিটের ঘটনায় আবারও কাঠগড়ায় দাঁড়াতে হচ্ছে স্টোক্সকে। ৬ আগস্ট তাকে তলব করেছেন ব্রিস্টল ক্রাউন আদালত। দুই দিন পর শুরু হবে ইংল্যান্ড-ভারতের দ্বিতীয় টেস্ট।

গত বছর সেপ্টম্বরে ব্রিস্টলের পানশালার পাশে এক ব্যক্তিতে পেটান স্টোক্স। এই মারামারিকে কেন্দ্র করে মামলার আসামি হন তিনি। সেই মারামারির ভিডিওচিত্র এখন আদালতে। ভিডিওচিত্র দিয়েই শুরু হবে শুনানির প্রথম পর্ব। মারপিটের ঘটনায় জাতীয় দল থেকে নির্বাসিত হয়েছিলেন এই অলরাউন্ডার। খেলতে পারেননি মর্যাদার অ্যাশেজ সিরিজ। কিন্তু দুঃস্মৃতির অতীতটাকে আর মনে রাখতে চান না স্টোক্স। ভাবতে চান শুধুই ক্রিকেট নিয়ে। তিনি বলেন, ‘আমি সব সময় ইংল্যান্ডের জন্য খেলতে চাই।’ নির্বাসনে যাওয়ার আগে ইংল্যান্ড টেস্ট দলের সহ-অধিনায়ক ছিলেন স্টোক্স। তিনি দলে ফেরায় ইংল্যান্ডের সহ-অধিনাকত্ব নিয়ে একটা ধোঁয়াশা ছিল। কাল ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড জানিয়ে দিয়েছে স্টোক্স নয়, জো রুটের ডেপুটির ভূমিকায় থাকবেন পেসার জেমস অ্যান্ডারসন।

 

"