সিটির দরকার তিন জয়

স্টোক সিটি ০ : ২ ম্যানসিটি

প্রকাশ : ১৪ মার্চ ২০১৮, ০০:০০

ক্রীড়া ডেস্ক

দল জয় পাচ্ছে। নির্ভার থাকার কথা কোচ পেপ গার্দিওলার। তার ভাবনায় এখন শুধু চ্যাম্পিয়নস লিগ। দুইবার ইংলিশ প্রিমিয়ার লিগ জিতলেও এখনো অধরা রয়েছে উয়েফা চ্যাম্পিয়নস লিগ শিরোপা।

পরশু স্টোক সিটির বিপক্ষে দুই গোলের জয় তুলে নিয়েছে ম্যানচেস্টার সিটি। অ্যাওয়ে ম্যাচে স্টোক সিটির বিপক্ষে দাপুটে ফুটবলই খেলেছেন গার্দিওলার শিষ্যরা। তবে ২-০ গোলের স্কোর লাইনটা ঠিক বোঝাচ্ছে না সিটিজেনরা কতটা আগ্রাসী ছিল। পুরো ম্যাচে স্বাগতিকদের ওপর ছড়ি ঘুরিয়েছে সাবেক চ্যাম্পিয়নরা।

সিটির দারুণ এই জয়ের রূপকার ডেভিড সিলভা। ম্যাচের দুই গোলের দুটোই করেছেন স্প্যানিশ এই মিডফিল্ডার। ১০ মিনিটে রহিম স্টার্লিংয়ে পাসে গোল করে ম্যানসিটিকে এগিয়ে দেন সিলভা। এরপর ম্যাচের ৫০ মিনিটে পেয়ে যান দ্বিতীয় গোল। দুর্দান্ত পারফরম্যান্সের পুরস্কারটা হাতে নাতেই পেয়েছেন তিনি। ম্যাচ শেষে সিলভা বন্দনা মেতে উঠেছেন কোচ গার্দিওলা। সংবাদ সম্মেলনে তিনি বলেছেন, ‘সিলভা চমৎকার একজন খেলোয়াড়। গোল বানিয়ে দেওয়ার পাশাপাশি সে ম্যাচের ফল নির্ধারণ করে দিতেও সক্ষম।’

লিগে ২৬ ম্যাচ জয় পেলেও চলতি মৌসুমে অপরাজিত চ্যাম্পিয়ন হতে পারছেন না সিটিজেনরা। তবে তাতে কোনো খেদ নেই গার্দিওলার শিষ্যদের। লিগে ৩০ ম্যাচে ৮১ পয়েন্ট নিয়ে নিজেদেরকে নিয়ে গেছেন নিরাপদ দূরত্বে। প্রতিবেশী দুইয়ে থাকা ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে তাদের পার্থক্য এখন ১৬ পয়েন্ট। লিগে আর ম্যাচ বাকি আছে ৮টি। এর মধ্যে তিনটি ম্যাচে জিতলেই হারানো রাজত্ব উদ্ধার করতে পারবে সিটি।

তবে সিটিজেনরা চায় প্রত্যেকটি ম্যাচে জয় পেতে। আগামী শনিবার তাদের পরের ম্যাচটা এভারটনের বিপক্ষে। এভারটন তো বটেই, সামনের কোনো ম্যাচেই পয়েন্ট খোয়াতে রাজি নন গার্দিওলা। ম্যাচ শেষে তিনি বলেন, ‘আমরা শিরোপার খুব কাছাকাছি। আমাদের হাতে এখন ৮১ পয়েন্ট। পয়েন্ট হিসেবে যা প্রচুর। সামনে আমরা লড়ব এভারটন ও ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে। তবে আজ হোক বা আগামীকাল, আমরাই চ্যাম্পিয়ন হব।’ স্টোক সিটির কোচ পল ল্যাম্বার্টের কণ্ঠেও ঝরে পড়লো ম্যানসিটির প্রশংসা। ‘এই পর্যন্ত আমি যত দলের বিপক্ষে খেলেছি তার মধ্যে ম্যানসিটি-ই অন্যতম দল। এই ম্যাচ দিয়ে বোঝানো যাবে না তারা কতটুকু ভয়ংকর।’

চ্যাম্পিয়নস লিগে বাসেলসের বিপক্ষে দ্বিতীয় লেগে হারার পাঁচ দিন পর মাঠে নেমেছিল ম্যানসিটি। দলের দুর্দান্ত জয়ে সমর্থকরাও আশা বাঁধছেন লিগ ও চ্যাম্পিয়নস লিগ শিরোপার। তবে সেই সঙ্গে সিটি সমর্থকরদের একটা বড় দুঃসংবাদও আছে। দলের অন্যতম খেলোয়াড় সার্জিও অ্যাগুয়েরার ইনজুরি। পুনরায় পুরনো হাঁটুর চোটে পড়েছেন এই আর্জেন্টাইন ফরোয়ার্ড়। এই মৌসুমে ২২ ম্যাচ মাঠে নেমে ২১ গোল করেছেন অ্যাগুয়েরো। সিটির গোল স্কোরারদের মধ্যেও আছেন সবার ওপরে। এই মুহূর্তে তার ইনজুরি অবশ্যই দুশ্চিন্তার হয়ে দাঁড়ালো সিটিজেন সমর্থকদের। তবে গার্দিওয়লা ভরসা রাখছেন ডেভিড সিলভা, বার্নাডো সিলভা ও গ্যাব্রিয়েল জেসুসদের ওপর।

 

"