জয় দিয়ে চেলসির প্রস্ততি

প্রকাশ : ১২ মার্চ ২০১৮, ০০:০০

ক্রীড়া ডেস্ক

প্রিমিয়ার লিগে পরশু রাতে নেমেছিল ইংলিশ ফুটবলের অধিকাংশ কুলীন ক্লাব। ওল্ড ট্রাফোর্ডে মর্যাদার লড়াইয়ে ম্যানচেস্টার ইউনাইটেড ২-১ গোলে হারিয়েছে লিভারপুলকে। পাঁচ ঘণ্টা পর ক্রিস্টাল প্যালেসের মাঠে গিয়ে আরেক জায়ান্ট দল চেলসি জিতেছে একই ব্যবধানে। এই জয়ে বার্সেলোনার বিপক্ষে আসন্ন লড়াইয়ের প্রস্ততি সারল পশ্চিম লন্ডনের ক্লাবটি। বৃহস্পতিবার ন্যু ক্যাম্পে উয়েফা চ্যাম্পিয়নস লিগের ফিরতে লেগের মহারণে মুখোমুখি হবে দল দুটো।

ওই ম্যাচে আলাদাভাবেই চোখ থাকবে প্রথম লেগে গোল করা উইলিয়ানের ওপর। পরশুও চেলসির দারুণ জয়ের নায়ক তিনি। ২৫ মিনিটের মাথায় ক্রিস্টাল প্যালেসের জাল কাঁপান উইলিয়ান। ক্রিস্টাল প্যালেসের গোলরক্ষক বাধা হয়ে না দাঁড়ালে আরো দু একটা গোল পেতে পারতেন ব্রাজিলিয়ান মিডফিল্ডার।

এরপর ম্যাচের ৩২ মিনিটে প্রতিপক্ষের মার্টিন ক্যালির আত্মঘাতী গোলে ব্যবধান দ্বিগুণ করে চেলসি। এ ছাড়া ম্যাচের সব পজিশনে ছিল চেলসি খেলোয়াড়দের দাপট। তবে খেলার শেষ মুহূর্তে ক্রিস্টাল প্যালেসের প্যাট্রিক ভ্যান আনহোল্ডের গোল ব্যবধান কমালেও পরাজয় এড়াতে পারেনি ক্রিস্টাল প্যালেস।

১৫ মার্চ বার্সেলোনার সঙ্গে দেখা হওয়ার আগে চেলসির জয়ের কোনো বিকল্প ছিল না। বার্সাও মালাগার সঙ্গে জিতে নিজেদের ঝালিয়ে নিয়েছে। বিশ^বাসী এখন দুই চ্যাম্পিয়নের দ্বৈরথ দেখার অপেক্ষায়। ইংলিশ প্রিমিয়ার লিগেও চেলসি এখন লড়াই করছে চতুর্থ স্থান দখলের। ৩০ ম্যাচ খেলে ৫৬ পয়েন্ট নিয়ে কন্তের দল আছে পঞ্চম স্থানে। চেলসির চেয়ে এক ম্যাচ কম খেলে দুই পয়েন্ট বেশি নিয়ে টটেনহাম হটস্পার আছে চতুর্থ স্থানে। আগামী চ্যাম্পিয়নস লিগের আসরে খেলতে হলে চেলসিকে থাকতে হবে চতুর্থ স্থানে। আন্তনিও কন্তে এখন পাখির চোখ করেছে চ্যাম্পিয়নস লিগের দ্বিতীয় লেগ। হারানো মুকুট উদ্ধারের জন্য লড়াই করতে প্রস্তুত হচ্ছে চেলসি।

বার্সেলোনার সঙ্গে মাঠে নামার জন্য জয়ের ধারাবাহিকতায় থাকা দরকার ছিল ব্লুজদের। প্রথম লেগে বার্সেলোনার সঙ্গে স্ট্যামফোর্ডে ১-১ গোলে ড্র করেছিল চেলসি। শেষ আটে যেতে হলে অ্যাওয়ে ম্যাচে জয় ছাড়া কিছুই দেখছেন না এডেন হ্যাজার্ড, উইলিয়ানরা। প্রতিপক্ষ যেহেতু বার্সেলোনা, জয় পাওয়া খুব কষ্টসাধ্য বলে মনে করছেন অনেকে। তবে কোচ আন্তনিও কন্তে আত্মবিশ^াসী তার শিষ্যদের নিয়ে। জয়ের পর সংবাদ সম্মেলনেও তার কণ্ঠে ঝরে পড়ল আত্মবিশ^াসের সুর। ‘চ্যাম্পিয়নস লিগ জেতার জন্য আমার খেলোয়াড়রা আত্মবিশ^াসের সঙ্গে লড়ে যাচ্ছে।’

 

ফলাফল

ম্যানইউ ২-১ লিভারপুল

চেলসি ২-১ প্যালেস

এভারটন ২-০ ব্রাইটন

হাডার্সফিল্ড ০-০ সোয়ানসি

নিউক্যাসল ৩-০ সাউদাম্পটন

ওয়েস্টব্রম ১-৪ লেস্টার সিটি

ওয়েস্টহাম ০-৩ বার্নলি

* স্বাগতিক দল আগে

"