হোল্ডার-ব্র্যাথওটের ব্যাটে ওয়েস্ট ইন্ডিজের জয়

প্রকাশ : ০৯ মার্চ ২০১৮, ০০:০০

ক্রীড়া ডেস্ক

ওল্ড হারারিয়ান্সে টস জিতে ব্যাট করতে নেমে ৪২ ওভার ৪ বলে ২০০ রানে গুটিয়ে যায় পাপুয়া নিউ গিনি। দলটির কেবল চার ব্যাটসম্যান পৌঁছান দুই অঙ্কে।

সর্বোচ্চ ৫৭ রান আসে আসাদ ভালার ব্যাট থেকে। দ্বিতীয় সর্বোচ্চ ৩৭ রান করেন ওপেনার টনি উরা। ৩৫ রান করে আসে মাহুরু দাই ও নারমান ভানুয়ার ব্যাট থেকে।

ক্যারিয়ারে প্রথমবারের মতো পাঁচ উইকেট নেওয়া কার্লোস ব্র্যাথওয়েট ওয়েস্ট ইন্ডিজের সেরা বোলার। এই অলরাউন্ডার ২৭ রানে নেন ৫ উইকেট।

৪৩ ওভারে ৪ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় ওয়েস্ট ইন্ডিজ।

রান তাড়ায় ৫৮ রানে ৪ উইকেট হারিয়ে বিপদে পড়ে দলটি। সেখান থেকে ওয়েস্ট ইন্ডিজকে জয় এনে দেন হোল্ডার ও শাই হোপ। অবিচ্ছিন্ন পঞ্চম উইকেটে দুই জনে গড়েন ১৪৩ রানের দারুণ জুটি।

সতর্ক ব্যাটিংয়ে ১১৫ বলে তিনটি চারে ৪৯ রান করেন হোপ। রানের গতি বাড়ানোর দায়িত্ব নিজের কাঁধে তুলে নেওয়া হোল্ডার অপরাজিত থাকেন ৯৯ রানে। অধিনায়কের ১০১ বলে খেলা ম্যাচ জেতানো ইনিংসটি গড়া ৯টি চার ও চারটি ছক্কায়।

‘এ’ গ্রুপের অন্য ম্যাচে নেদারল্যান্ডসকে ৬ উইকেটে হারিয়েছে সংযুক্ত আরব আমিরাত। তিন ম্যাচে এটি তাদের দ্বিতীয় জয়। সমান ম্যাচে নেদারল্যান্ডসের তৃতীয় হার। বিশ্বকাপ বাছাইয়ে দুই গ্রুপে খেলছে পাঁচটি করে দল। ‘এ’ ও ‘বি’ গ্রুপের সেরা তিনটি করে দল নিয়ে হবে সুপার সিক্স পর্ব। এই পবের সেরা দুই দল খেলবে ইংল্যান্ডে ২০১৯ বিশ্বকাপে।

"