ক্রীড়া ডেস্ক

  ২৬ ফেব্রুয়ারি, ২০১৮

বড় তারকাদের রাত

লিওনেল মেসি, ক্রিশ্চিয়ানো রোনালদো, লুইস সুয়ারেজ, করিম বেনজেমা, ফিলিপ কুতিনহো, গ্যারেথ বেল। স্প্যানিশ লিগায় পরশু রাতে গোল পেলেন বিশ্ব ফুটবলের এসব বড় তারকা। একসঙ্গে এতজন বড় তারকার গোল উদ্যাপনের রাত বোধহয় আর দেখেনি লা লিগা।

তারকাদের উৎসবের রাতে হ্যাটট্রিক করেছেন সুয়ারেজ। হ্যাটট্রিক পেতে পারতেন রোনালদোও। কিন্তু হ্যাটট্রিকের মায়া ছেড়ে বেনজেমাকে দিয়ে পেনাল্টি থেকে করিয়েছেন গোল। রোনালদোর মতো দুই গোল করেছেন মেসিও।

ঘরের মাঠ ন্যু ক্যাম্পে পিছিয়ে থেকেও ৬-১ গোলে গিরোনাকে চূর্ণ করেছে বার্সেলোনা। পরিচিত দর্শকদের সামনে অ্যালাভেসকে আবার বিধ্বস্ত করেছে রিয়াল মাদ্রিদ। দুই দলের জয়ের ফলে পয়েন্ট (১৪) ব্যবধানটাও তাদের একই থাকল। ২৫ ম্যাচে ৬৫ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে অ্যাটলেটিকো মাদ্রিদ। তাদের সঙ্গে বার্সার দূরত্ব ১০ পয়েন্টের। ৫১ পয়েন্ট রিয়ালের। অ্যাটলেটিকো অবশ্য একটি ম্যাচ কম খেলেছে।

ঘরের মাঠে গিরোনার বিরুদ্ধে খেলতে নেমেছিল বার্সেলোনা। মেসির বার্সেলোনা প্রতিপক্ষ যথেষ্টই দুর্বল, জয় যে আসবে এটাই স্বাভাবিক। কিন্তু ম্যাচ শুরুর তিন মিনিটের মধ্যে চমক দিয়ে বসল গিরোনা। তখনও গুছিয়ে বসতে পারেনি গ্যালারি।

ঘরের মাঠে শুরুতে যেন অতি আত্মিবিশ্বাসীও হয়ে পড়েছিল গোটা দল। এই সুযোগেই ছন্দপতন। রক্ষণের ভুলেই পর্তুর গোলে গিরোনার এগিয়ে যাওয়া। যদি সেই ধাক্কা সামলে উঠতে বার্সেলোনার বিশেষ সময় লাগল না। গোল হজমের ঠিক দু’মিনিটের মধ্যেই গোল শোধ করে দিলেন লুই সুয়ারেজ।

চ্যাম্পিয়নস লিগের শেষ ম্যাচে তার ফর্ম নিয়ে প্রশ্ন উঠে গিয়েছিল। কিন্তু মাঠে নেমেই জবাব দিলেন সুয়ারেজ। শুধু দলকে সমতায় ফেরালেনই না করে ফেললেন হ্যাটট্রিক। ম্যাচের ৫ মিনিটে সুয়ারেজকে দিয়ে গোল করিয়ে নিজের নামের পাশে মেসির গোল লিখে নিতে সময় লাগল ৩০ মিনিট। ঠিক ছ’মিনিটের মধ্যে আবারও মেসির গোল। ৪৪ মিনিটে সুয়ারেজ তার দ্বিতীয় ও দলের চতুর্থ গোলটি করে ফেললেন। প্রথমার্ধ যেখানে শেষ করেছিল সেখান থেকে গিরোনার ফেরা প্রায় অসম্ভবই ছিল। ফিরতেও পারেনি।

দ্বিতীয়ার্ধে অবশ্য প্রথমার্ধের অ্যাকশন রিপ্লে দেখা গেল না। প্রথমার্ধ শেষ হয়েছিল চার গোল দিয়ে, দ্বিতীয়ার্ধে হলো মাত্র আর দু’গোল। ৬৬ মিনিটে কুতিনহোর অসাধারণ একটা গোলই ম্যাচ শেষে সবার চোখে লেগে থাকল। সুয়ারেজের একটা ব্যাক পাস ধরে ২৫ গজ দূর থেকে সুয়ারেজের শট সরাসরি চলে যায় গোলে। ৭৬ মিনিটে নিজের হ্যাটট্রিকটি সেরে ফেলেন সুয়ারেজ। ডানপ্রান্ত দিয়ে ডেম্বেলের বল নিয়ে দৌড়েই কেটে গিয়েছিল গিরোনার রক্ষণ। সঙ্গে সুয়ারেজকে মাপা পাস। এখানেই শেষ হয়ে যায় ম্যাচ। এই জয়ের সঙ্গে নিজেদের ক্লাবের রেকর্ডই ভাঙলেন মেসিরা। লা লিগায় অতীতে ৩১ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ডকে ছাপিয়ে ৩২টি জয়ে পৌঁছে গেল বার্সেলোনা।

শনিবার ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে আলাভেসের বিপক্ষে ম্যাচ দিয়েই লিগে ফিরেছেন রোনালদো। প্রথম একাদশে প্রত্যাবর্তন স্মরণীয় করে রাখলেন সিআর সেভেন। প্রথমার্ধ শেষ হওয়ার ঠিক আগে বেনজেমার পাস থেকে গোল করে রিয়ালকে এগিয়ে দেন রোনালদো। দ্বিতীয়ার্ধে অবশ্য নায়ক গ্যারেথ বেল। ম্যাচ শুরু হওয়ার এক মিনিটের মধ্যে তিনিও গোল করেন বেনজেমার পাস থেকে। কয়েক দিন আগেও রিয়ালে বেলের ভবিষ্যৎ নিয়ে জল্পনা তুঙ্গে ছিল।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist