ক্রীড়া প্রতিবেদক

  ২৬ ফেব্রুয়ারি, ২০১৮

আজ দল ঘোষণা

ওয়ানডেতে ধীরে ধীরে বড় হয়ে উঠছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। কিন্তু আধুনিক ক্রিকেটের নতুন সংস্করণ টি-টোয়েন্টিতে টাইগারদের দিতে হচ্ছে পরীক্ষা। এই তো ক’দিন আগে শ্রীলঙ্কার কাছেও হোয়াইটওয়াশ হতে হয়েছিল লাল-সবুজ জার্সিধারীদের।

সেই লঙ্কানদের বিপক্ষেই আগামী মাসে কুড়ি ওভারের ম্যাচে ফের মুখোমুখি হবে বাংলাদেশ। শুধু লঙ্কানরাই নয়, ত্রিদেশীয় সিরিজে ভারতকেও মোকাবিলা করবে টাইগাররা। কাল নিদাহাস ট্রফির দলও দিয়েছে ভারতীয়রা। লঙ্কানদের দল কেমন হবে সেটাও অনুমান করা যাচ্ছে। কিন্তু বাংলাদেশের টি-টোয়েন্টি দল মানেই একটা বিরাট রহস্য কিংবা চমকে ঠাসা।

আজ তিন জাতির টুর্নামেন্টের দল ঘোষণা করবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ঘোষিত এই দলের নেতৃত্বে থাকবেন সাকিব আল হাসান। সিরিজের আগেই যার পুরোপুরি ফিট হয়ে ওঠার কথা। সে ক্ষেত্রে মাহমুদউল্লাহ রিয়াদ থাকবেন শুধুই একজন খেলোয়াড়।

শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠে টি-টোয়েন্টি দলে কচিকাঁচার আসর। কুড়ি ওভারের দুটো ম্যাচের ছয়জন নতুনকে ডেকে পাঠিয়েছিলেন বিসিবি নির্বাচকরা। দলের তারকা খেলোয়াড়দের টেস্টের ক্লান্তি দূর করতেই নাকি অমন দল দিয়েছিল নির্বাচক প্যানেল। কিন্তু দু-এক ম্যাচের জন্যই জাতীয় দলে ডাকা হয়েছিল তাদের। এদের মধ্যে অনেকেই আজ ঘোষিত দলে ঠাঁই পাবেন না বলে জানিয়েছে বিসিবির একটি সূত্র। শক্তিশালী দল গঠনেরই প্রতিশ্রুতি দিয়েছেন নির্বাচকরা। তবে পুরো শক্তি নিয়ে মাঠে নামতে পারছে না শ্রীলঙ্কা। ইনজুরির কারণে সিরিজ শুরুর আগেই ছিটকে গেছেন অ্যাসিলা গুনারতেœ ও কুশল পেরেরা। তবে স্বস্তির খবর হচ্ছে, নিয়মিত অধিনায়ক অ্যাঞ্জেলো সুস্থ হয়ে ফিরতে পারেন এই সিরিজে। সিরিজের আরেক দল ভারতের অধিনায়কও ভুগছেন চোটে। কিন্তু বিরাট কোহলি সিরিজের আগেই ফিট হয়ে উঠবেন। তবু তাকে নিয়ে কোনো ধরনের ঝুঁকি নিতে নারাজ ভারত। কাল দল নির্বাচকরা যে দল ঘোষণা করেছেন সেখানে রাখা হয়নি কোহলিকে। ফর্মের তুঙ্গে থাকা অধিনায়ককে বিশ্রাম দিয়েছেন নির্বাচকরা। তার পরিবর্তে রোহিত শর্মা তিন জাতির টুর্নামেন্টে নেতৃত্ব দেবে ভারতের পক্ষে। শুধু কোহলি নয়, তারকা কয়েকজন ক্রিকেটারকেই বিশ্রাম দিয়েছেন নির্বাচকরা। এই যেমন ভুবনেশ্বর কুমার, মহেন্দ্র সিং ধোনি, জসপ্রীত বুমরা, কুলদীপ যাদব এবং হার্দিক পান্ডিয়াকে।

রোহিত শর্মাকে অধিনায়ক বানিয়ে প্রায় নতুন এক দল নিয়ে শ্রীলঙ্কায় যাচ্ছে ভারত। ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশ ও শ্রীলঙ্কার বিপক্ষে বড় ধরনের পরীক্ষা-নিরীক্ষায় নামছে দলটি। এদের পরিবর্তে ভারত দলে ঢুকে পড়েছেন ঋষভ পন্ত, বিজয় শংকর, দীপক হুদা, ওয়াশিংটন সুন্দর ও মোহাম্মদ সিরাজ।

আগামী ৬ মার্চ শুরু হচ্ছে ত্রিদেশীয় সিরিজ। উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে ভারত ও শ্রীলঙ্কা। এক দিন পর ভারতকে মোকাবিলা করবে ভারত। ১৮ মার্চ ফাইনালের আগে প্রত্যেক দল খেলবে চারটি করে ম্যাচ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist