ক্রীড়া ডেস্ক

  ২১ ফেব্রুয়ারি, ২০১৮

উইগানে স্বপ্নভঙ্গ সিটির

গার্দিওলার তোপ অ্যাগুয়েরোর মারপিট

বিরতিতে যাওয়ার আগে ডাগ আউটে পেপ গার্দিওলা তোপ দাগিয়েছেন সহকারী রেফারিকে। ম্যাচ শেষে তো ম্যানচেস্টার সিটি স্ট্রাইকার সার্জিও অ্যাগুয়েরো তো উইগান অ্যাথলেটিকো এক সমর্থককে আক্রমণই করে বসলেন। ইংলিশ এফএ কাপের পঞ্চম রাউন্ডের ফলটা যে সিটির বিপক্ষে গেছে সেটা এই দুটি ঘটনাতেই পরিষ্কার হয়ে গেছে। মৌসুমের শুরু থেকে অপ্রতিরোধ্য হয়ে ওঠার সিটিকে পরশু রাতে মাটিতে নামিয়ে এনেছে পুঁচকে অ্যাথলেটিক বিলবাও। ঘরের মাঠে ১-০ গোলে জিতে কোয়ার্টার ফাইনালে উঠে গেছে তারা। ৭০ মিনিটে ম্যাচের একমাত্র ও জয়সূচক গোলটি করেছেন উইল গ্রিগ।

গার্দিওলা ক্ষেপেছেন প্রথমার্ধের ইনজুরি টাইমে মিডফিল্ডার ফ্যাবিয়ান ডেলফের সরাসরি লালকার্ডে। ম্যাচকর্তার সিদ্ধান্তটা যৌক্তিকই ছিল। প্রথমার্ধের শেষ মিনিটে উইগান খেলোয়াড় ম্যাক্স পাওয়ারকে মারাত্মকভাবেই ট্যাকল করে বসেন সিটি মিডফিল্ডার। ডেলফকে লালকার্ড না দেখানোটাই হতো অন্যায়। দ্বিতীয়ার্ধে ১০ জনের দল নিয়ে খেলার পরও সিটি দুর্দান্ত কয়েকটা আক্রমণ চালিয়েছে। কিন্তু উইগান গোলরক্ষকের দৃঢ়তায় জালের ঠিকানা খুঁজে পায়নি ম্যানচেস্টার জায়ান্টরা।

বলতে গেলে প্রায় পুরো ম্যাচের লাগামটা নিজেদের হাতে রেখেছিল সিটি। ৮২ শতাংশ সময় বল নিজেদের দখলেও রেখেছিল তারা। কিন্তু কিই বা সেটা যদি জয়ের রূপরেখা না হয়। একটা মুহূর্তই শেষ করে দিয়েছে সিটির স্বপ্ন। তৃতীয় সারির প্রতিযোগিতায় খেলা উইগানের মতো পচা শামুকে তাই পা কাটল সিটির।

এই হারার হতাশাটা চেপে রাখতে পারেননি সিটির আর্জেন্টাইন স্ট্রাইকার অ্যাগুয়েরো। ম্যাচ শেষে মাঠের ভেতর আক্রমণ করে বসেন উইগান এক সমর্থককে। ঘুষি মেরে বসেন প্রতিপক্ষ ফুটবলপ্রেমীকে। পরে নিরাপত্তা কর্মীদের ডিঙিয়ে গিয়ে সজোরে লাথিও কষিয়ে দেন অ্যাগুয়েরো। তার এমন পাগলাটে কাÐে বিশ্বজুড়ে বইছে নিন্দার ঝড়। অ্যাগুয়েরোকে নিষেধাজ্ঞা দাবি উঠেছে সব জায়গাতেই। আর্জেন্টাইন স্ট্রাইকারও যে কঠিন শাস্তি পাচ্ছেন সেটা না বললেই নয়।

তবে কষ্ট হলেও দুঃস্মৃতির হারটা মেনে নিচ্ছেন সিট কোচ গার্দিওলা। ম্যাচ শেষে অভিনন্দন জানিয়েছেন উইগান অ্যাথলেটিককে। সিটির স্প্যানিশ কোচ বলেছেন, ‘এটা একটা নকআউট ম্যাচ। ফাইনালের মতো এই খেলায় জয়ের জন্য আমরা সর্বশক্তিই প্রয়োগ করেছিলাম। কিন্তু দিন শেষে ফলটা আমাদের মানতে হচ্ছে। উইগান অ্যাথলেটিককে শুভেচ্ছা।’

তবে হার মানলেও রেফারিকে কাঠগড়ায় দাঁড় করিয়েছেন গার্দিওলা, ‘রেফারি হলুদ কার্ড দিলেই পারতেন। ওই লালকার্ডটাই ম্যাচটা আমাদের জন্য কঠিন করে দিয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist