ত্রিদেশীয় সিরিজে বিশ্রামে স্মিথ

প্রকাশ : ২৩ জানুয়ারি ২০১৮, ০০:০০

ক্রীড়া ডেস্ক

আগামী ৩ ফেব্রুয়ারি শুরু হতে যাচ্ছে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড ও ইংল্যান্ডের মধ্যকার ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ। টি-টোয়েন্টি সিরিজ শেষে চার ম্যাচ টেস্ট সিরিজ খেলতে দক্ষিণ আফ্রিকা সফরে যাবে অস্ট্রেলিয়া। আসন্ন এই দুটি সিরিজকে সামনে রেখে কাল স্কোয়াড ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

ত্রিদেশীয় সিরিজে বিশ্রামে রাখা হয়েছে নিয়মিত অধিনায়ক স্টিভেন স্মিথকে। এই সিরিজে অধিনায়কের দায়িত্ব দেওয়া হয়েছে সহ-অধিনায়ক ডেভিড ওয়ার্নারকে। আর সহ-অধিনায়কের দায়িত্ব দেওয়া হয়েছে অ্যারোন ফিঞ্চকে। ৩ থেকে ২১ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ।

টি-টোয়েন্টি সিরিজে বিশ্রামে রাখা হলেও টেস্ট সিরিজে দলে রয়েছেন অধিনায়ক স্টিভেন স্মিথ। অন্যদিকে, টি-টোয়েন্টি স্কোয়াডে জায়গা পেলেও টেস্ট দলে জায়গা পাননি গ্লেন ম্যাক্সওয়েল। তবে টেস্টে দলে অভিষেক হতে যাচ্ছে ঝাই রিচার্ডসনের। ২১ বছর বয়সী রিচার্ডসন মাত্র ৫টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন। তবে বিগব্যাশ লিগ শুরুর আগে ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার হয়ে চারটি শেফিল্ড শিল্ড ম্যাচে ১৭ উইকেট নিয়েছেন তিনি। এই টেস্ট সিরিজের প্রথম ম্যাচটি শুরু হবে হবে আগামী ১ মার্চ।

অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি স্কোয়াড :

ডেভিড ওয়ার্নার (অধিনায়ক), অ্যারোন ফিঞ্চ (সহ-অধিনায়ক), অ্যাশন আগার, আলেক্স ক্যারে, বেন ডরশুইস, ট্রাভিস হেড, ক্রিস লিন, গ্লেন ম্যাক্সওয়েল, কেন রিচার্ডসন, ডি’আর্কি শর্ট, বিলি স্ট্যানলেক, মার্কাস স্টইনিস, অ্যান্ডু টাই ও অ্যাডাম জাম্পা।

অস্টেলিয়া টেস্ট স্কেয়াড :

স্টিভেন স্মিথ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার (সহ-অধিনায়ক), ক্যামেরন ব্যানক্রফট, উসমান খাজা, পিটার হ্যান্ডসকম্ব, শন মার্শ, মিচেল মার্শ, টিম পেইনে, মিচেল স্টার্ক, জস হ্যাজলেউড, প্যাট কামিন্স, নাথান লায়ন, জ্যাকসন বার্ড, জন হল্যান্ড ও ঝাই রিচার্ডসন।

"