ক্রীড়া প্রতিবেদক

  ১৯ জানুয়ারি, ২০১৮

দেশের নাম বানানে ভুল

ঘরের মাঠে সিরিজ, আয়োজক বাংলাদেশ। অথচ নিজ মাতৃভূমির নামটিই সঠিকভাবে লিখতে পারেনি কর্তৃপক্ষ! ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশ-শ্রীলঙ্কার মধ্যকার আজকের ম্যাচের টিকিটে ‘বাংলাদেশ’ বানানটি ভুলভাবে ছাপানো হয়েছে। ফাইনাল বাদ দিলে রকেট ত্রিদেশীয় সিরিজের এই ম্যাচের টিকিটের চাহিদাই সম্ভবত সবচেয়ে বেশি। একে তো খেলা হচ্ছে সাপ্তাহিক ছুটির দিনে, তার ওপর চন্ডিকা হাথুরুসিংহে শ্রীলঙ্কার দায়িত্ব নেওয়ার পর তাদের বিপক্ষে এটাই টাইগারদের প্রথম ম্যাচ। যেখানে খেলার বাইরেও অনেক হিসাব-নিকাশ দেখার আছে। অথচ এই ম্যাচের টিকিটেই কি না এত বড় বিভ্রম!

টিকিটের গায়ে বাংলাদেশ বানান লেখা হয়েছে ‘ইঘঅঘএখঅউঊঝঐ’! অর্থাৎ বাংলাদেশ বানানের শুরুতে বাড়তি একটি ‘এন’ যুক্ত করা হয়েছে। যেটি যে কারোর চোখে সহজেই ধরা পড়বে। শ্রীলঙ্কা বানানটা যদিও ঠিক আছে। গত বুধবার টিকিট ছাড়ার পরপরই ভুলটা দাবানলের মতো ছড়িয়ে পড়ে ফেসবুকে। এ নিয়ে সব জায়গায় বয়ে যাচ্ছে সমালোচনার ঝড়। দর্শকরা প্রশ্ন তুলেছেন টিকিট মুদ্রণে নিয়োজিতদের দায়িত্বজ্ঞান নিয়ে।

টিকিট বিক্রি হয়ে গেছে। মানুষের হাতে হাতে পৌঁছে গেছে। এখন তো আর এটা সংশোধন করা সম্ভব নয়। তবে এমন ভুলের জন্য এক সংবাদ বিজ্ঞপ্তিতে দুঃখ প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানানো হয়েছে। বোর্ডের ভাষ্যমতে, যে প্রেস ছাপার দায়িত্বে ছিল, তারাই ভুলটা করেছে। তবে মূল দায়িত্বটা নিজেদের বলে এর দায় এড়াতে পারে না বিসিবি।

তবে ভুলটা হয়েছে ক্রেতার অংশে। টিকিটের যে অংশটি বিক্রেতার কাছে থাকবে সেটিতে সঠিক বানানই লেখা হয়েছে। আজ বেলা ১২টায় মাঠে গড়াবে বাংলাদেশ-শ্রীলঙ্কা টিকিট-বিভ্রম ম্যাচের প্রথম বল।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist