ক্রীড়া ডেস্ক

  ১৭ জানুয়ারি, ২০১৮

কোহলির জরিমানা

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সেঞ্চুরিয়ন টেস্টে আচরণবিধি ভঙ্গের কারণে জরিমানা করা হয়েছে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলিকে। আম্পায়ারের সিদ্ধান্তের প্রতি অসন্তোষ ও মাঠে অপেশাদার আচরণ প্রকাশ করায় তাকে ম্যাচ ফির ২৫ শতাংশ জরিমানা করা হয়েছে। সেই সঙ্গে এক ডিমেরিট পয়েন্ট শাস্তি দেওয়া হয়েছে তাকে।

এ ঘটনা ঘটে দক্ষিণ আফ্রিকার দ্বিতীয় ইনিংসের ২৫তম ওভারে। তৃতীয় দিনে বৃষ্টির কারণে সেঞ্চুরিয়নে মাঠের অবস্থা খুব একটা ভালো ছিল না। আউটফিল্ড ভেজা থাকায় বল স্যাঁতসেঁতে হয়ে যায়। এ অবস্থা নিয়ে ম্যাচ আম্পায়ারদের কাছে বারবার অভিযোগ তোলেন বিরাট। এ সময় আম্পায়ারের সিদ্ধান্তের প্রতি ক্ষোভ দেখিয়ে আক্রমণাত্মকভাবে বল মাটিতে ছুড়ে মারেন তিনি। দলীয় অধিনায়কের এমন আচরণ পছন্দ হয়নি ম্যাচ অফিশিয়ালদের।

আচরণবিধি ভাঙায় আইসিসির কোড অব কন্ডাক্টের ২.১.১ অনুচ্ছেদ অনুযায়ী দোষী কোহলি। ম্যাচে খেলোয়াড়দের এমন আচরণ খেলার স্বাভাবিক না বলে মনে করে আইসিসি। আইসিসির এমন আচরণের জন্য খেলোয়াড়দের ম্যাচ ফির সর্বোচ্চ ৫০ শতাংশ ও ১ থেকে ২ ডিমেরিট পয়েন্ট জরিমানা করা হয়ে থাকে। তবে আইসিসির এমন শাস্তির পর তা স্বীকার করে নিয়েছেন ভারত অধিনায়ক।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist