ক্রীড়া ডেস্ক

  ১৬ জানুয়ারি, ২০১৮

জিতেই চলেছে বার্সেলোনা

চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ যখন একের পর এক বিপর্যয়ে তলিয়ে যাচ্ছে, সেখানে নিজেদের সেরাটা ঢেলে দিয়ে শিরোপা পুনরুদ্ধারে এগিয়ে চলছে বার্সেলোনা। লা লিগায় গত রোববার রাতে লুইস সুয়ারেজের জোড়া গোলে রিয়াল সোসিয়েদাদকে ৪-২ ব্যবধানে হারিয়েছে কাতালান ক্লাবটি।

এস্তাদিও মিউনিসিপাল ডি অ্যানোয়েতায় বার্সার জয়ে গোল পেয়েছেন প্রাণভোমরা লিওনেল মেসি ও ব্রাজিলিয়ান তারকা পাওলিনহো। তবে কাতালানদের নাটকীয় জয়ের মূল কারিগর কিন্তু সুয়ারেজ। মৌসুমের শুরুর দিকে গোলখরায় ভুগলেও পরশু রূদ্ররূপে হাজির হন উরুগুয়েন তারকা। দুই গোলে পিছিয়ে পড়েও দলকে তিন পয়েন্ট এনে দেন তিনি।

রোববার ম্যাচের ১১ মিনিটেই বার্সা সমর্থকদের হতাশা উপহার দেয় স্বাগতিকরা। ডান দিক থেকে জাবি প্রিয়তের দারুণ ক্রসে ঝুঁকে নেওয়া হেডে বল জালে জড়ান উইলিয়ান জোসে। ৩৪ মিনিটে বার্সাকে ২-০ ব্যবধানে পিছিয়ে দেন জুয়ানমি।

তবে বিশ্রামে যাওয়ার আগেই পাওলিনহোর কল্যাণে একটি গোলের শোধ দিতে সক্ষম হয় বার্সা। ৩৯ মিনিটে বাঁ-দিক থেকে সুয়ারেজের পাস বক্সে পেয়ে ব্যবধান কমান ব্রাজিলিয়ান মিডফিল্ডার। দ্বিতীয়ার্ধে মেসি-সুয়ারেজ মিলে তিন গোল করে বার্সাকে জিতিয়ে মাঠ ছাড়েন। ৫০ মিনিটে নিজের প্রথম গোলটি করেন সুয়ারেজ। মেসির পাস পেয়ে বক্সের মধ্যে বাঁ-দিক থেকে দারুণ বাঁকানো শটে গোল করে বার্সাকে সমতায় ফেরান সুয়ারেজ। ৭১ মিনিটে সুয়ারেজের দ্বিতীয় গোলে লিড নেয় বার্সা। আর ৮৫ মিনিটে ট্রেডমার্ক ফ্রি-কিকে বার্সার জয় নিশ্চিত করেন দলের অপরিহার্য সদস্য মেসি।

এ জয়ে বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদের সঙ্গে পয়েন্ট ব্যবধানটা আরো বড় করে ফেলল বার্সা। ১৯ ম্যাচ শেষে ৫১ পয়েন্ট নিয়ে লিগে টেবিলের শীর্ষে রয়েছে এরনেস্তো ভালভার্দের শিষ্যরা। তাদের থেকে নয় পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে অ্যাটলেটিকো মাদ্রিদ। অন্যদিকে এক ম্যাচ কম খেলে ৩২ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের চতুর্থ স্থানে রয়েছে রিয়াল।

সোসিয়েদাদ ২

বার্সেলোনা ৪

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist