ক্রীড়া ডেস্ক

  ১৬ জানুয়ারি, ২০১৮

শেষ আটে এক পা টাইগার যুবাদের

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের শুরুতে নামিবিয়াকে হারিয়ে শুভসূচনা করেছিল বাংলাদেশের যুবারা। কাল দ্বিতীয় জয়ে কোয়ার্টার ফাইনালে এক পা দিয়ে রাখল তারা। গতকাল কানাডা অনূর্ধ্ব-১৯ দলকে ৬৬ রানে হারিয়েছে সাইফ হাসানের দল।

নিউজিল্যান্ডের লিঙ্কনে গ্রাউন্ডে টসে হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। রানের খাতা না খুলেই প্যাভিলিয়নে ফিরে যান পিনাক ঘোষ। খুব বেশি সময় উইকেটে থাকতে পারেননি অধিনায়ক সাইফ হাসানও। মাত্র ১৭ রান করে সাজঘরে ফেরেন আগের ম্যাচে দুর্দান্ত খেলা এই অধিনায়ক।

তৃতীয় উইকেটে মোহাম্মদ নাঈমকে সঙ্গে নিয়ে ৬২ রানের জুটি গড়েন তৌহিদ। নাঈম ৪৭ রানে আউট হয়। এরপর আফিফকে নিয়ে ১১১ রানের জুটি গড়েন তৌহিদ। আফিফ ৫০ রানে ফিরলেও তৌহিদ তুলে নেন সেঞ্চুরি। তৌহিদ সাজঘরে ফেরার আগে তার ব্যাট থেকে আসে ১২২ রান।

এ দুজনের বিদায়ের পর শেষ দিকে আর কেউ রান না পেলে ২৬৪ রানেই থামে বাংলাদেশের ইনিংস। কানাডার পক্ষে পাঁচ উইকেট নেন ফয়সাল জামখানদি।

২৬৫ রানের জবাবে ব্যাট করতে নেমে তেমন সুবিধা করেতে পারেনি কানাডা। অধিনায়ক আরসালান খান ছাড়া আর কেউই বড় স্কোর করতে পারেনি। এই অধিনায়কের ব্যাট থেকে আসে সর্বোচ্চ ৬৩ রান। টাইগারদের পক্ষে আফিফ নেন ৫ উইকেট।

সংক্ষিপ্ত স্কোর :

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ : ৫০ ওভারে ২৬৪/৮ (পিনাক ০, নাঈম ৪৭, সাইফ ১৭, হৃদয় ১২২, আফিফ ৫০, আমিনুল ১৯, মাহিদুল ৫, কাজি অনিক ০, রবিউল ০*; যোশী ১/৪৫, ফয়সাল ৫/৪৮, গিল ১/৪৮, শাহজাদ ১/৫৭, পাথমানাথান ০/৪২, আরসালান ০/২৬)।

কানাডা অনূর্ধ্ব-১৯ : ৪৯.৩ ওভারে ১৯৮ (প্রণব ৩৪, সান্ধু ১১, আরসালান ৬৩, গিল ২২, কেভিন ২৪, নারেস ২৬*, স্যামুয়েল ২, পাথমানাথান ৩, ফয়সাল ০, শাহজাদ ২, যোশী ০; কাজি অনিক ১/৩৯, মাহমুদ ২/২৩, আফিফ ৫/৪৩, রবিউল ১/৪৭, টিপু ০/৩৭, সাইফ ১/৭)।

ফল : বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল ৬৬ রানে জয়ী ম্যান অব দ্য ম্যাচ : আফিফ হোসেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist