ক্রীড়া ডেস্ক

  ১৩ জানুয়ারি, ২০১৮

ওয়েঙ্গারের উত্তরসূরি হচ্ছেন আনচেলত্তি!

প্রত্যেক মৌসুমেই আর্সেনালে আর্সেন ওয়েঙ্গারের ভবিষ্যৎ নিয়ে অনিশ্চয়তা দেখা যায়। এই মৌসুমের মাঝপথেই ফ্রেঞ্চ কোচকে নিয়ে চলছে ফিসফাঁস। ইংলিশ এফএ কাপে নটিংহাম ফরেস্টের কাছে আর্সেনালের ৪-২ গোলের হারে গুঞ্জনের ডালপালা আরো মেলেছে। অ্যামিরেটস চত্ব¡রে ওয়েঙ্গারের দুই দশকেরও বেশি সময়ের রাজত্ব শেষ বলে খবর ইংলিশ মিডিয়ার। মৌসুম শেষে তাকে বিদায় নিতে হবে বলে কয়েকটি গণমাধ্যম ইঙ্গিত দিয়েছে। শুধু তাই নয়, ফ্রেঞ্চ কোচের উত্তরসূরি হিসেবে কার্লো আনচেলত্তির সঙ্গে আর্সেনাল চুক্তি করে ফেলেছে কিংবা করতে যাচ্ছে। এমন খবরই চাউর হয়েছে ইংলিশ প্রচারমাধ্যমে।

ওয়েঙ্গার হটাও রীতিমতো আন্দোলনেই রূপ নিতে চলেছে উত্তর লন্ডনের ক্লাবটিতে। গত মৌসুম শেষে সমর্থকদের তীব্র চাপের মুখেও ক্লাবের মালিকপক্ষ দুই বছরের জন্য চুক্তি নবায়ন করে ফরাসি কোচের। কিন্তু সেটি দ্বিতীয় বছরে গড়ানোর আগেই ক্লাব ছাড়তে হবে ১৯৯৬ সালে আর্সেনালের দায়িত্ব নেওয়া এই ৬৮ বছর বয়সীকে। ভিন্ন দুই ক্লাবের হয়ে চ্যাম্পিয়নস লিগ জেতার বিরল কীর্তির মালিক আনচেলত্তি বসে আছেন প্রায় ৬ মাস ধরে। এখনই তাই আগাম চুক্তি সেরে রাখতে চায় আর্সেনাল। তার মাপের কোচ বেশি দিন বেকার বসে থাকার নন। ইতালির জাতীয় দলের কোচ হওয়ার লোভনীয় প্রস্তাব যে আনচেলত্তির দুয়ারে!

আর্সেনালের অবস্থা অনেক দিন ধরেই ভালো না। গত মৌসুমে দলকে চ্যাম্পিয়নস লিগেই নিতে পারেননি। অথচ ওয়েঙ্গারকে আর্সেনালে রেখে দেওয়ার পেছনে যে যুক্তিগুলো ব্যবহার করা হয়, তার অন্যতম ছিল, এই কোচের অধীনে প্রতি মৌসুমে অন্তত চ্যাম্পিয়নস লিগ খেলেছে ক্লাব। এই হতাশার সঙ্গে যুক্ত হলো এফএ কাপ থেকে তৃতীয় রাউন্ডে বাদ পড়ার যন্ত্রণা। এখন সুযোগ মাত্র ইউরোপা লিগ আর ইংলিশ লিগ কাপে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist