ক্রীড়া ডেস্ক

  ১৩ জানুয়ারি, ২০১৮

মেসিতে চূর্ণ সেল্টা ভিগো

গত কয়েক মৌসুমে রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনাকে কমবেশি ভুগিয়েছে সেল্টা ভিগো। এই মৌসুমেও জায়ান্ট দুটি দলকে রুখে দিয়েছিল সাবেক চ্যাম্পিয়নরা। টানা দুই ম্যাচে রিয়াল-বার্সার সঙ্গে করার প্রেরণা নিয়ে পরশু ন্যু ক্যাম্পে এসেছিল সেল্টা ভিগো। এদিন তারা কাতালানদের কঠিন পরীক্ষায় ফেলবে এমনটাও ধারণা হচ্ছিল। কিন্তু এসব কিছুকে এক পাশে রেখে সেল্টা ভিগোকে ৫-০ গোলে চূর্ণ করেছে বার্সেলোনা। স্প্যানিশ কোপা ডেল রের শেষ ষোলোতে দারুণ এই জয়ের নায়ক প্রাণভোমরা লিওনেল মেসি।

ন্যু ক্যাম্পে ১৩ ও ১৫ মিনিটে দুটি গোল করেন আর্জেন্টিনা অধিনায়ক। শুধু গোল করেছেন তা নয়, ২৮ মিনিটে জর্ডি আলবাকে দিয়েও করিয়েছেন গোল। বার্সার পরের গোলটিরও রূপকার মেসি। এবার গোলদাতা লুইস সুয়ারেজ। ৩১ মিনিটে স্কোর লাইন দাঁড়ায় ৪-০! ম্যাচের বাকি সময়ে মাত্র ১টি গোলই পেয়েছিল বার্সা, সেটা ইভান রাকিটিচের।

অথচ আগের সপ্তাহে প্রথম লেগের ম্যাচটায় ১-১ গোলে বার্সাকে রুখে দিয়েছিল সেল্টা ভিগো। দুই লেগ মিলিয়ে ৬-১ ব্যবধানে জিতে কাতালানরা উঠল কোয়ার্টার ফাইনালে। ম্যাচটা গ্যালারিতে বসেই দেখলেন বার্সার আক্রমণভাগের নতুন সারথি ব্রাজিলিয়ান স্ট্রাইকার ফিলিপ্পে কুতিনহো।

বার্সার জাদুকরী হয়ে ওঠার পেছনে আছে রাকিটিচের গত কয়েক ম্যাচ ধরে নিজেকে উজাড় করে দেওয়ার প্রতিজ্ঞাতেও। কুতিনহোর বার্সায় চলে আসায় সবচেয়ে ঝুঁকির মুখে এই মিডফিল্ডার। তা বুঝতে পেরেই কয়েক ম্যাচ ধরে অবিশ্বাস্য খেলে চলেছেন। পরশু ৮৭ মিনিটের গোলটি এরই পুরস্কার।

প্রথমার্ধে মেসি, আলবা, সুয়ারেজে ৪-০ করে ফেলার পর দ্বিতীয়ার্ধে এই একটাই গোল। দ্বিতীয়ার্ধে বার্সা আসলে যেন অনুশীলন মাঠে নিজেদের ঝালাই করে নেওয়ার ভঙ্গিতে খেলল। মেসি-ইনিয়েস্তাদের তুলে নিলে জরুরি বিশ্রামটা দিলেন এরনেস্তো ভালভার্দে। বদলি হিসেবে নামা ওউমানে ডেম্বেলে আগুন গোলার মতো কয়েকটি ছুট লাগিয়ে বুঝিয়ে দিলেন কেন বার্সা এত টাকা ঢেলেছে তার পেছনে। গত ম্যাচে সেল্টার বিপক্ষে বার্সাকে হারতে দেননি হোসে আরনাইজ। কোপা ডেল রেতে এরই মধ্যে তিনি আলোচনার জন্ম দিয়েছেন বার্সার দীর্ঘ ইতিহাসে প্রথম খেলোয়াড় হিসেবে তিন শট নিয়ে তিনটাতেই গোল করার রেকর্ড গড়ে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist