ক্রীড়া ডেস্ক

  ১২ জানুয়ারি, ২০১৮

রেকর্ডের সঙ্গে পিএসজির সেমির টিকিট

মৌসুমের শুরু থেকেই ফর্মের তুঙ্গে আছে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। পরশু রাতে তো একটা রেকর্ডও গড়ে ফেলেছে প্যারিসের ক্লাবটি। ঘরোয়া কাপ ম্যাচে টানা ৩৫ জয়! এই জয়টি ফ্রেঞ্চ লিগ কাপে আমিয়েঁর বিপক্ষে; ২-০ গোলে। এই জয়ের ফলে অনন্য কীর্তি গড়ার পাশাপাশি প্রতিযোগিতার সেমিফাইনালও নিশ্চিত হয়েছে উনাই এমেরির দলের।

প্রতিপক্ষের সঙ্গে শক্তির পার্থক্য থাকলেও ম্যাচটা জিততে ফরাসি-জায়ান্টদের বেশ কষ্ট করতেই হয়েছে। এডিনসন কাভানিকে ছাড়া মাঠে নামলেও নেইমার আর কিলিয়েন এমবাপ্পের কল্যাণে আক্রমণে কমতি হয়নি তাদের। গোলের সুযোগও তৈরি হয়েছে যথেষ্টই। কিন্তু পিএসজি ফরোয়ার্ডরা সুযোগগুলোকে কাজে লাগাতে পারেননি।

দ্বিতীয়ার্ধের আট মিনিটে আমিয়েঁর রক্ষণে পেনাল্টি আদায় করে নেন নেইমার। পরে পেনাল্টিটি কাজে লাগান দারুণ বুদ্ধিমত্তার সঙ্গেই। এমবাপ্পের একটি প্রচেষ্টা অবশ্য আগেই আমিয়েঁর বদলি গোলরক্ষক জিয়ান ক্রিস্টোফ বা কোনোমতে হাত ছুঁয়ে রক্ষা করেছিলেন। তাদের মূল গোলরক্ষক রেগিস গার্টনার ম্যাচের ৩৪ মিনিটেই এমবাপ্পেকে বক্সের ঠিক বাইরে খুব বাজে একটা ফাউল করে লালকার্ড দেখেন। উদীয়মান ফরাসি তারকা এরপরেও আরো একটি গোলের সুযোগ নষ্ট করেন। প্রথমবার তার শট গোলরক্ষক জিয়ান ক্রিস্টোফ ফিরিয়ে দেন। ফিরতি বল প্রতিহত হয় ক্রসবারে লেগে এর পরেরবার এমবাপ্পের প্রচেষ্টা অল্পের জন্য বাইরে দিয়ে যায়।

এমবাপ্পের পর মারকুইনহসের একটি শট বারে লেগে প্রতিহত হয়। ৭৮ মিনিটে অ্যাঙ্গেল ডি মারিয়ার কর্নার থেকে হেড করে পিএসজিকে দ্বিতীয় গোলটি পাইয়ে দেন আদ্রিয়ান র‌্যাবিওট। ম্যাচের বাকি সময় আপ্রাণ চেষ্টা করেও ব্যবধান বাড়াতে পারেনি পিএসজি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist