আবারও মাঠের বাইরে ইব্রাহিমোভিচ

প্রকাশ : ০১ জানুয়ারি ২০১৮, ০০:০০

ক্রীড়া ডেস্ক

হাঁটুর ইনজুরি তার ক্যারিয়ারটাই হুমকির মুখে ঠেলে দিয়েছিল। গেল বছরের এপ্রিলে পাওয়া গুরুতর চোটে মৌসুমের অর্ধেকটা সময় দর্শক হয়েই কাটাতে হয়েছে তাকে। তবে সব শঙ্কা দূর করে নভেম্বরে খেলায় ফেরেন ম্যানচেস্টার ইউনাইটেডের তারকা স্ট্রাইকার জøাতান ইব্রাহিমোভিচ। প্রত্যাবর্তনের ম্যাচে গোল না পেলেও নিজের ফুটবলশৈলী দারুণভাবে মেলে ধরেন। কিন্তু নতুন দিনপঞ্জিকা দেয়ালে টাঙানোর আগেই রেড ডেভিলসদের জন্য দুঃসংবাদ বয়ে আনলেন ইব্রা। পুরোনো সেই চোট মাথাচাড়া দিয়ে ওঠায় আবারও এক মাসের জন্য ছিটকে গেলেন ৩৬ বছর বয়সী সাবেক সুইডিশ ফরোয়ার্ড। ম্যানইউ কোচ হোসে মরিনহো শনিবার বিবিসি ও বিটি স্পোর্টসকে এ তথ্য জানিয়েছেন।

বক্সিং ডে-তে বার্নলির বিপক্ষে ম্যাচে বিরতির সময় বিশ্রামে চলে যান ইব্রামোভিচ। তবে ঠিক কী কারণে ওইদিন মাঠ ছাড়েন সেটা এতদিন অজানা ছিল। ম্যাচ-পরবর্তী সংবাদ সম্মেলনে মরিনহো তখন স্পষ্ট করে কিছু বলেননি। কিন্তু পরশু রাতে সাউদাম্পটনের বিপক্ষেও ইব্রা মাঠে না নামলে নতুন করে প্রশ্ন জাগে। এবার অবশ্য সাংবাদিকদের কাছে কিছু লুকোননি মরিনহো।

হতাশা মাখা কণ্ঠে স্পেশাল ওয়ান বলেন, ‘কারণটা একই (হাঁটুর চোট)। এটা ওর (ইব্রা) জন্য বিশাল সমস্যা হয়ে দাঁড়িয়েছে। ওর বয়স ৩৬ ছাড়িয়েছে। এই বয়সে সেরে উঠতে একটু বেশি সময়ের প্রয়োজন। জানুয়ারির পুরোটাই তাকে সাইডলাইনে থাকতে হবে।’

তবে ইব্রাকে নতুন বছরের প্রথম মাসে না পেলেও রোমেলু লুকাকুর ফেরার ব্যাপারে আশাবাদী মরিনহো, ‘এটাই ফুটবল। এখানে লুকাকুকে দুর্ভাগাই বলতে হয়। আমার কাছে মনে হয়েছে প্রতিপক্ষ ডিফেন্ডার বল নিতে তার কাছে এসেছিল। এখানে কেউই আগ্রাসী ছিল না। এটা দুজনের জন্য একটি দুর্ঘটনা। কিন্তু মূল কথা হচ্ছে অন্তত দুটি ম্যাচ তাকে দর্শক হয়ে কাটাতে হবে।’ সাউদাম্পটনের বিপক্ষে গোলশূন্য ড্রয়ের ম্যাচে মাথায় গুরুতর চোট পান লুকাকু। ১৪ মিনিটে স্ট্রেচারে করে ওল্ড ট্রাফোর্ড ছাড়তে হয় তাকে। বেলজিয়ান ফরোয়ার্ডের সাবেক ক্লাব এভারটনের বিপক্ষে আজ তাকে ছাড়াই নামতে হচ্ছে ইউনাইটেডকে।

"