অরূপ তালুকদার

  ০২ ফেব্রুয়ারি, ২০১৯

তুতুলের গল্প

কয়েক দিন ধরে আশ্চর্য কিছু ঘটনা ঘটছে বাড়িতে। এটা সেটা হারিয়ে যাচ্ছে এঘর ওঘর থেকে। এ নিয়ে সবাই বেশ উদ্বিগ্ন। বাড়িতে আছেন আব্বু আম্মু আর কাজের মেয়ে ফাতেমা। আর আছে মিতুল তুতুল দুই ভাই বোন। বড় মেয়ে মিতুলের বয়স সাত বছর আর ছোট ছেলে তুতুলের সাড়ে পাঁচ। স্বভাবে মিতুল কিছুটা শান্ত। তুতুল বেশ দুষ্টু। তবে দুষ্টুমির ফাঁকে ফাঁকে পড়াশোনা, আবৃত্তি, নাচ-গান ইত্যাদি শিখতে তার আগ্রহের শেষ নেই।

এ কদিনে ঘর থেকে হারিয়ে গেছে মিতুলের কলম, পেনসিল, ছোট দু-তিনটে খেলনা, প্লেট ইত্যাদি। সবার ধারণা, ফাতেমাই সরাচ্ছে এসব। কিন্তু তাকে বললে, সে শুধু কাঁদে। তা হলে কি ভুতের উপদ্রব হচ্ছে বাড়িতে? ভুতে বিশ্বাস করে মিতুল। ভয় পায়। তুতুল ভুতে ভয় পায় না। বলে, ভুত কোথায়? আমাকে দেখাতে পারো, আপু মণি?

এক দিন ঘটল একটা ঘটনা। সেদিন স্কুলে যায়নি তুতুল। দুপুরে খেয়ে দেয়ে আম্মুর সঙ্গে শুয়ে আছে বিছানায়। ঘুম নেই চোখে। সারা বাড়ি সুনসান। আব্বু অফিসে। মিতুল তখনো স্কুলে। ফাতেমা গেছে বাইরে। তুতুল কী ভেবে বিছানা থেকে নেমে টেবিলের ওপর থেকে পেনসিল বক্সটা তুলে নিয়ে চলে আসে ড্রইং রুমের পাশের স্টোর রুমটায়। সেখানে আগের টিভির বাতিল খালি বাক্সটার পেছনের ডালাটা তুলে তার মধ্যে লুকিয়ে রাখে পেনসিল বক্সটাকে। তুতুল চলে যাওয়ার জন্য ঘুরে দাঁড়াতেই একেবারে আম্মুর মুখোমুখি। আম্মু হাসেন, ভুত তো দেখছি এ বাড়িতেই থাকে।

তুতুল দাঁড়ায় না। দৌড়ে পালিয়ে যায়।

email : [email protected]

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close