জীবনযাপন ডেস্ক

  ০১ ডিসেম্বর, ২০১৭

শীতের সাজে সাজুন

ধীরে ধীরে প্রসারিত হচ্ছে শীতের চাদর। কুয়াশাময় হয়ে উঠছে প্রতিটি সকাল। প্রকৃতির এ সময়টায় সবার জন্য চাই শীতের পোশাক। ঠান্ডা থেকে দেহকে রক্ষায় এর কোনো বিকল্প নেই। ফলে তরুণ-তরুণীরাও এ ব্যাপারে বেশ সচেতন। তাদের কথা ভেবে ফ্যাশন হাউসগুলো নিয়ে আসছে নানা ডিজাইনের শীতের কাপড়। এ মুহূর্তে ডিজাইনাররা কাট ও শিলুটের ওপরে জোর দিচ্ছেন বেশি। নিট, ফ্লিস এসব কাপড়ের চাহিদা থাকে বাড়তি। পাশাপাশি সুটের ক্ষেত্রে বর্তমানে সাইড কার্ভের কাটিং থেকে শুরু করে ম্যাটেরিয়ালগত অনেক পরিবর্তন দেখতে পাওয়া যায়। শুধু সুটের মোটা কাপড় নয়, মেয়েদের সুটের কাপড়ে সার্টিন, ভেলভেট, অ্যান্ডি এমনকি খাদিও ব্যবহার করা হচ্ছে। যতগুলো অভিজাত ফ্যাশন হাউস হয়েছে, সবখানেই যেন ঠাঁই করে নিয়েছে ফল রঙের শেডগুলো। তবে মিষ্ট ইয়েলো, লাল, কোবাল্ট ব্লু, রয়্যাল ব্লু, খাকি, কনিয়্যাক ব্রাউন, অরকিডের মতো রংগুলোই এখন বেশি চোখে পড়ছে। শীতে একটু ভারী কাপড় জড়িয়েও করে নেওয়া যায় লেয়ার আউটফিটের যুগপৎ। লেয়ার ড্রেসআপে সুবিধা হলো, আপনি নিজস্ব কালার ও স্টাইলসেন্স পরখ করে নিতে পারেন।

ক্যাজুয়াল পরিবেশে জ্যাকেট বা সোয়েটার পুরুষের সাজ পোশাকের সঙ্গে বেশ মানানসই। বিভিন্ন ধরনের জ্যাকেটের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে হুডির জনপ্রিয়তা। এ ছাড়া সময়ের চাহিদার সঙ্গে পরিবর্তিত হয়ে এখন ম্যাটেরিয়ালের নতুন প্রয়োগে নতুন ধারার কিছু সোয়েটারও বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। হাতায়-গলায় কুঁচি দেওয়া, ভাঁজ করা সোয়েটার চলছে বেশি।

এদিকে কোমরে বেল্ট রয়েছে-এমন শীতের পোশাক কিনছেন টিনএজার মেয়েরা। টি-শার্টের মতো সোয়েটারের চাহিদাও রয়েছে। পাশ্চাত্যধারা অনুসরণ করে তৈরি করা হচ্ছে মেয়েদের সোয়েটার। দৈর্ঘ্য একটু বেশি ও স্ট্রাইপ সোয়েটার এবার বেশি চলছে। সোয়েটারের গলায় ওভার ফ্লিপ ডিজাইন ব্যবহার করা হয়েছে। এটি স্কার্ফের বিকল্প হিসেবে কাজ করে।

কোথায় পাবেন

যমুনা ফিউচার পার্ক, বসুন্ধরা সিটিসহ রাজধানীর জেন্টল পার্ক ওমেন্স, ইনফিনিটি, গুলিস্তান, ফার্মগেট, উত্তরা, বনানী, গুলশান, এলিফ্যান্ট রোড এবং নিউমার্কেটের বিভিন্ন বিপণিবিতানে পছন্দসই শীত পোশাক পেয়ে যাবেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist