জীবনযাপন ডেস্ক

  ০৩ নভেম্বর, ২০১৭

শীত শুরুর সাজ পোশাক

প্রকৃতিতে এখন হেমন্ত। দরজায় কড়া নাড়ছে শীত। শীতে নানারকম ফ্যাশনেবল পোশাক পরা যায়। কিন্তু মুশকিল হয় শুরুর দিকে, হালকা শীতে। এই হালকা ঠান্ডায় পোশাকপ্রেমীরা পড়েন মুশকিলে। কারণ, তারা এ সময়টায় কী পরবেন অনেকেই সেটা বুঝতেই পারেন না। আর সেই কনফিউশন দূর করতেই জেনে নিন শীত শুরুর ফ্যাশন টিপস।

যারা হালকা শীতের ফ্যাশন নিয়ে কনফিউশড, তাদের বলি এটা কিন্তু ফ্যাশনের সঠিক সময় নয়। সবচেয়ে ফ্যাশনেবল পোশাকগুলো, যেগুলো গরমে পরতে অস্বস্তি হচ্ছিল, সেগুলো এখন অনায়াসে এবার পরা যাবে।

মেয়েদের পোশাক

অনেকেই এখন নিয়মিত টি-শার্ট পরেন। হালকা শীতের জন্য কিনে নিন ফুলহাতা টি-শার্ট আর জিন্স। আর এর ওপরের জন্য হুডি। হালকা শীতের জন্য এ পোশাক একদম পারফেক্ট। এখন নানারকম স্টাইলিশ হুডিও বাজারে এসে গেছে। এ ছাড়া হালকা জ্যাকেট বা পাতলা উলের কুর্তাও বেশ স্টাইলিশ। আর শুরুর শীতের ঠান্ডা হাওয়া থেকে বাঁচতে ব্যবহার করতে পারেন স্কার্ফ। এখন প্রচুর স্টাইলিশ স্কার্ফ পাওয়া যায়। গলায় জড়িয়ে নিলে স্টাইলটাই বদলে যায়। এ ছাড়া নানারকম ফ্যাশনেবল টুপিও পরা যায়।

ছেলেদের পোশাক

ছেলেরাও ফুল টি-শার্ট, জিন্স ও হুডি পরতে পারেন। অনেকে আবার আলাদা করে টুপি পরতে চান না। তাই তাদের জন্য হুডি ভালো। স্টাইলটাও মেইনটেইন হবে, আবার ঠান্ডা থেকেও রক্ষা পাওয়া যাবে। এ ছাড়া হালকা জ্যাকেট, ব্লেজার, যেগুলো দেখতেও স্টাইলিশ এবং হালকা ঠান্ডায়ও বেশ কাজ দেয়। আর যারা হালকা ঠান্ডায় ওপরে একদমই কিছু পরতে নারাজ, তারা ইনার কিনে নিতে পারেন। যাকে বলে গরম গেঞ্জি। ইনারগুলো খুব হালকা এবং ঠান্ডাও কাভার করে। পোশাকের ভেতরে পরে নিলে আর কিছু লাগবে না।

চুলের সাজ

পোশাক তো হলো। এবার চুল নিয়ে শুরু হোক চুলচেরা বিশ্লেষণ। শীতে মনের মতো হেয়ার কাট করে নিতে পারেন। সামনেটা ব্যাঙ্গস কাটিং করিয়ে নিতে পারেন। এতে বয়সটাও কম দেখাবে। আর লাগবেও খুব স্টাইলিশ। আর পেছনটা ইচ্ছা মতো লেয়ার, ইউ। আবার সামনে ব্যাঙ্গস কাট করলে পেছনটা কিছু না করলেও হয়। এমন স্টাইলই চলছে এখন। আর বাঁধতে চাইলে করে নিতে পারেন পনিটেইল বা ফিশটেইল বিনুনি। চুলকে এলোমেলো করে নেন। এলোমেলো চুলের টপনট খোঁপা দারুণ লাগবে।

মেকআপ

শীতের শুরুতে মেকআপ কেমন হবে অনেকেই বুঝতে পারেন না। কারণ, তখন ইচ্ছা মতো কমপ্যাক্টটি তো আর বোলানো যাবে না। স্কিন এমনিতেই শুকনো থাকে। তাই আগে একটা ভালো ফেসওয়াশ কিনে নিন। মিল্কি বা জেল বেসড। অয়েল কন্ট্রোল ফেসওয়াশ দরকার নেই। এ সময়

লাগবে না। এবার ফাউন্ডেশন লাগাবার আগে কোনো ময়েশ্চারাইজার লাগিয়ে নিন। এতে মুখ শুকিয়ে যাবে না। এরপর হালকা করে ব্লাশন পাউডার লাগিয়ে নিতেই পারেন। আর আই মেকআপ তো ইচ্ছা মতো করতে পারেন। গলে যাওয়ার কোনো সুযোগ নেই।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist