তাসলিমা আক্তার তাহমিনা

  ০৬ ডিসেম্বর, ২০১৯

হালকা শীতের পোশাক

বাংলার প্রকৃতিতে এখন হেমন্ত। আড়মোড়া ভাঙছে শীত। হয়তো কদিন পরেই ঝেঁকে বসবে। তখন সাজ পোশাকে আসবে আমূল পরিবর্তন। তবে হালকা শীতে সাজ পোশাক কেমন হবে- অনেকেই সেটা বুঝতেই পারেন না। তাদের বলছি, হালকা শীত ফ্যাশনের সবচেয়ে সঠিক সময়। কারণ এ সময়ে মেকআপ নষ্ট হওয়ার কোনো সুযোগ নেই। আবার চুলও টেনে ওপরে বাঁধার দরকার হয় না। এত দিন গরমের তীব্রতায় ফ্যাশনেবল যে পোশাকগুলো পরতে পারেননি, সেগুলো এবার অনায়াসে পরতে পারেন। তাই এসব সমস্যা দূর করতে জেনে নিন প্রয়োজনীয় কয়েকটি ফ্যাশন

টিপস।

মেয়েদের পোশাক

মেয়েরা এখন টি-শার্টে অভ্যস্ত। তবে হালকা শীতের জন্য ব্যবহার করতে পারেন ফুলহাতা টি-শার্ট আর জিন্স। এ সময়ের জন্য এই পোশাক একদম পারফেক্ট। বাজারে এখন নানা রকম স্টাইলিশ হুডি পাওয়া য়ায়। তাও ব্যবহার করতে পারেন। এ ছাড়া হালকা জ্যাকেট বা পাতলা উলের কুর্তিও বেশ মানাবে। আর শুরুর শীতে ঠাণ্ডা থেকে রক্ষা পেতে স্কার্ফও পরতে পারেন। আবার নানা রকম ফ্যাশনেবল টুপিও আছে, পরে দেখতে পারেন কেমন লাগে।

ছেলেদের পোশাক

ছেলেরাও ফুল টি-শার্ট, জিন্স ও হুডি পরতে পারেন। তবে ছেলেরা অনেকেই আলাদা করে টুপি পরতে চায় না। তাদের জন্য হুডি ভালো। এতে স্টাইলটাও যেমন মেইনটেইন হবে, তেমনি ঠান্ডা থেকেও রক্ষা পাওয়া যাবে। এ ছাড়া হালকা জ্যাকেট ও ব্লেজার এমন শীতে দারুণ মানাবে। আর যারা হালকা শীতে ওপরে একদমই কিছু পরতে নারাজ, তারা ইনার কিনে নিতে পারেন। এগুলো খুব হালকা হলেও অন্তত ঠাণ্ডা থেকে আপনাকে সুরক্ষা দেবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close