মেকআপ আর্টিস্ট শারমিন মোহাম্মদের গল্প

প্রকাশ : ২৩ আগস্ট ২০১৯, ০০:০০

জীবনযাপন প্রতিবেদক

প্রাকৃতিক সৌন্দর্যের পাশাপাশি নিজেকে একটু আকর্ষণীয় করে তুলতে কে না চায়! তাইতো নিজেকে সাজানোর জন্য মেকআপের কোনো বিকল্প নেই। একজন চিত্রশিল্পী যেমন ক্যানভাসে একটু একটু করে রং দিয়ে একটি নারী প্রতিকৃতিকে সাজিয়ে তোলেন; তেমনি সেই কাজটিই করেন একজন মেকআপ আর্টিস্ট। তার কাছে ক্যানভাস হলো একজন নারীর চেহারা আর রং হলো মেকআপ। তেমনই একজন মেকআপ আর্টিস্ট শারমিন মোহাম্মদ।

অনেকটা শখের বসেই এই পেশায় তার আসা। বলা যায়, এটা তার ফ্যাশন। বাবা-মায়ের একমাত্র সন্তান শারমিনের বেড়ে ওঠা ঢাকার খিলগাঁওয়ে। মেকআপ নিয়ে তার ক্যারিয়ার বছরখানেকের। নিজের ইচ্ছাশক্তিকে কাজে লাগিয়ে কলকাতা থেকে মেকআপ বিষয়ে কোর্স করেছেন তিনি। আর সে অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে নারীর সৌন্দর্য বৃদ্ধিতে কাজ করছেন বর্তমানে। শারমিন বলেন, ভালো লাগা থেকেই আমার এ শিল্পের সঙ্গে পথচলা। অভিজ্ঞতা ও দৃঢ় বিশ্বাসকে কাজে লাগিয়ে আরো সামনে এগিয়ে যেতে চাই। কারণ এটিও একটি শিল্প। আমি চাই এ শিল্পের আরো বিকাশ ঘটুক। এতে কর্মসংস্থান যেমন বাড়বে; তেমনি মানুষের সৌন্দর্যচর্চা ও রুচিবোধেরও পরিবর্তন ঘটবে।

এদিকে আজ শারমিন মোহাম্মদের জন্মদিন। জন্মদিনে নিজের পছন্দের মানুষ, সহকর্মীদের নিয়ে একটি আয়োজন করেছেন তিনি। জন্মদিন প্রসঙ্গে শারমিন বলেন, আমার ছোট্ট পথচলায় যাদের সঙ্গে পেয়েছি, আমার পরিবার, বন্ধুবান্ধব, সহকর্মীদের নিয়ে আমার একটি আয়োজন থাকছে। এদিনে আমি সবার কাছে দোয়া চাই। আল্লাহ যেন আমাকে, আমার পরিবারকে ভালো রাখে। সামনে যেন আরো ভালো কাজ করতে পারি।

"