গরমে ক্যাজুয়াল পোশাক

প্রকাশ : ১০ মে ২০১৯, ০০:০০

জীবনযাপন ডেস্ক

কর্মব্যস্ততার মাঝেও আমরা চাই নিজেকে সুন্দর ও পরিপাটি করে সাজিয়ে তুলতে। আর সেজন্য হতে হবে ফ্যাশনসচেতন। এই গরমে নিজের স্টাইল স্টেটমেন্ট তৈরির আগে চিন্তা করতে হবে কোন পোশাকটি বেশি আরামদায়ক। অর্থাৎ স্বস্তির ও আরামের ওপর গুরুত্ব দিতে হবে সবার আগে। তারপর স্টাইলিং। প্রতিদিন কর্মক্ষেত্রে বা বিভিন্ন উপলক্ষে ফরমাল অথবা ক্যাজুয়াল এই দুয়ের মাঝে যেকোনো একটি বেছে নিতে হয়। তবে ক্যাজুয়াল পোশাকই থাকে সবার পছন্দের শীর্ষে। কমফোর্টের জন্যই ক্যাজুয়াল পোশাক প্রাধান্য পায়। আর পাবেই না কেন? দৈনন্দিন ফরমাল লুক একঘেয়ে ও বৈচিত্র্যহীন। ক্যাজুয়াল পোশাক যতটা আরামদায়ক, ফরমাল পোশাক ততটা নয়।

কর্মস্থলে অথবা যেকোনো জায়গায় নিজেকে ভিন্ন লুকে উপস্থাপন করতে চাইলে ক্যাজুয়াল পোশাকই ভালো। কারণ ক্যাজুয়াল মানেই ভেরিয়েশন। এই গরমে সারা দিন কাজের মাঝে স্বস্তিতে থাকাটা খুব জরুরি। কমফোর্ট দেহমনে এনে দেয় প্রফুল্লতা। আপনার কাজেও তা সঞ্চারিত হবে। সতেজ ও প্রফুল্লতা থাকাটা জরুরি। তাই প্রতিদিন কর্মব্যস্ততার মাঝে নিজেকে প্রাণবন্ত রাখার চেষ্টা করতে হবে। সেজন্য বেছে নিতে হবে ক্যাজুয়াল পোশাক। শুধু কর্মক্ষেত্রে নয়, আড্ডা বা কোনো দাওয়াতে ক্যাজুয়াল পোশাক মানিয়ে যায় সহজে। সব ক্ষেত্রে প্রযোজ্য না হলেও সবার পছন্দের তালিকায় ক্যাজুয়াল পোশাক শীর্ষে থাকে। আজকাল অনেক অফিসেই পোশাকের কিছু ধরাবাঁধা নিয়ম রয়েছে। যেমন ছেলেদের জিন্স, কলার ছাড়া বা সিøম কাটের প্রিন্টের শার্ট, ঢিলেঢালা ন্যারো শেপ কটন ট্রাউজার। মেয়েদের ক্যাজুয়াল পোশাকেও দেখা যায়। শার্ট, লং শার্ট, কুর্তি, লং টপস, টিউনিক ইত্যাদি বেশ জনপ্রিয়।

আইকনিক ফ্যাশন গ্যারেজের উদ্যোক্তা তাসলিমা মলি জানান, গ্রীষ্মে তরুণীদের জন্য অফশোল্ডার টপস, সিøভলেস টি-শার্ট, হালকা একরঙা শার্ট বা প্লেইড শার্ট হতে পারে জুতসই ফ্যাশন স্টেটমেন্ট। বেছে নেওয়া যেতে পারে বিভিন্ন প্রিন্টের যেমনÑ ফুলেল কেমো, পোলকা ডট, প্যাটার্ন, ট্রাইবাল, গিংহাম চেকের টপসও। আবার অনেক রঙের প্রিন্ট এড়িয়ে বেশ মানিয়ে যাবে একরঙা হালকা প্রিন্ট মোটিফের টপসেও। তবে মেয়েদের এসব আউটগোয়িং পোশাকে নেক লাইন, বডি ফিটিংস মানানসই এবং যেন থাকে ট্রেন্ডের সঙ্গে। আর থাকা চাই মানানসই অ্যাকসেসরিজ। তবে হালকা অ্যাকসেসরিজে প্রকাশ পাবে ফ্যাশনেবল লুক। ফ্লিপফ্লপ, কনভার্স, ব্যালেরিনা, সিøপার স্যান্ডেল, পাম্প হিলস, লোফারস, লোফারড হিলস মানিয়ে যায় সহজে।

 

"