reporterঅনলাইন ডেস্ক
  ০১ মার্চ, ২০১৯

এই গরমে হালকা সাজ

না গরম না শীত। বাংলার প্রকৃতিতে এখন এমনই একসময়। এ সময়ে সাজ নিয়ে বেশ ঝামেলায় পড়তে হয়। কোন সাজে সতেজ লাগবে আর ত্বকের সঙ্গে মানিয়ে যাবে, তা নিয়ে ভাবনার অন্ত নেই। তবে এই গরমে সাজ ঠিক রাখতে আর নিজেকে পরিপাটি রাখতে কিছু বিষয়ের প্রতি অবশ্যই মনোযোগ দিতে হবে। লিখেছেন রুবাবা নাসরিন

হালকা মেকআপ

গরমের সময় সাজের দিকে সবচেয়ে কঠিন কাজ হচ্ছে মুখের মেকআপ। ত্বকের আর্দ্রতার মাত্রা ঠিক রেখে সাজের সব দিক ঠিক রাখা বেশ কঠিন। গরমের সময় যখনই মুখে মেকআপ লাগাতে যাবেন তার আগে মুখ ফেসওয়াশ দিয়ে ধুয়ে নিন। এরপর ময়েশ্চারাইজার ব্যবহার করুন। কিছুক্ষণ অপেক্ষা করে এরপরই বিবি ক্রিম বা ফাউন্ডেশন ব্যবহার করুন। এতে মেকআপ করলে মুখে তা খুব সহজে বসবে এবং উঠে যাবে না। আর ক্রিম বা ফাউন্ডেশন ত্বকে যেন ভালোভাবে ব্লেন্ড হয়, সেদিকেও লক্ষ রাখুন। এতে আপনাকে সারা দিন বেশ সতেজ আর প্রাণবন্ত লাগবে।

ব্লাশন

গরমে ব্লাশন লাগাতে একটু ভুল হলে তা সাজের পুরো বিষয়টিই নষ্ট করে দেয়। তাই এই গরমে ক্রিম বেইজ ব্লাশন বেছে নেওয়া উচিত, এটি দীর্ঘস্থায়ী হয়। আর এই আবহাওয়ায় উজ্জ্বল রং এড়িয়ে হালকা ব্লাশন বেছে নেওয়াই ভালো। যার মধ্যে আপনি বেঁছে নিতে পারেন অ্যাপ্রিকোট বা কোরাল, হালকা গোলাপি ইত্যাদি রং। বাড়তি উজ্জ্বলতা যুক্ত করতে ব্লাশনের ওপর হালকা করে ব্রোঞ্জার বুলিয়ে নিতে পারেন।

চোখের সাজ

গরমে চোখের সাজের ক্ষেত্রে চকচকে শ্যাডো এড়িয়ে চলুন। হালকা রঙের শ্যাডো দিয়ে পাপড়ি ঘেঁষে লাইনার টেনে নিন। চাইলে রঙিন লাইনারও ব্যবহার করা যেতে পারে। চোখের নিচে দিতে পারেন কাজল, এরপর হালকা করে স্মাজ করে নিন। ওপরের ও নিচের পাপড়িতে ঘন করে মাশকারা লাগিয়ে নিতে পারেন। তবে তা ওয়াটারপ্রুভ হলে সবচেয়ে ভালো হয় গরমের এ সময়ের সাজের ক্ষেত্রে।

লিপস্টিক

গরমের এ সময়ে হালকা রঙের আর ম্যাট লিপস্টিক আপনার জন্য সবচেয়ে ভালো নির্বাচন হবে। মেজেন্টা, লাল, চড়া গোলাপি কিংবা বেগুনি রঙের ম্যাট লিপস্টিকেও আপনাকে দারুণ মানাবে আর সতেজ দেখাবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close