সাজ পোশাকে গাউন সালোয়ার

প্রকাশ : ১৩ জুলাই ২০১৮, ০০:০০

জীবনযাপন ডেস্ক

নারীরা বরাবরই ফ্যাশনসচেতন। নিজের সৌন্দর্য প্রকাশে তারা সব সময়ই নতুন কিছুর খোঁজে থাকেন। কয়েক বছর ধরে নারীদের ফ্যাশনের নতুন ট্রেন্ড হলো গাউন-সালোয়ার। এ ধরনের পোশাকের ঝুল পায়ের পাতা অবধি হয়। ওপরের অংশ টাইট আর নিচের অংশ অর্থাৎ কোমরের কাছ থেকে ঘাগড়ার মতো ছড়িয়ে থাকে। গাউন-সালোয়ার সাধারণত বেশ জমকালো হয়, তাই যেকোনো অনুষ্ঠানে পরলে খুব ভালো দেখাবে।

গাউন-সালোয়ারের সঙ্গে মানানসই গয়না : মনে রাখতে হবে, সাজ কখনো সম্পূর্ণ হতে পারে না, যদি না তার সঙ্গে থাকে মানানসই গয়না। গাউন-সালোয়ারের সঙ্গে কস্টিউম জুয়েলারি বা মাল্টিকালারের পাথরের গয়না ভালো মানাবে। তবে গাউন-সালোয়ারে যেহেতু অনেক ভারী ডিজাইন করা থাকে, তাই খুব ভালো হবে যদি শুধু কানে ভারী পাথরের গয়না পরা যায়। তাহলেই সাজটা সব থেকে বেশি ভালো লাগবে। গলায় খুব সরু একটা চেইন পরা যেতে পারে। যদি ফুলহাতা হয় গাউন-সালোয়ার, তাহলে কোনো কিছু না পরাই ভালো। আর যদি গাউন-সালোয়ার ছোট হাতার হয়, তবে হাতে একটা ব্যাঙ্গেল পরলে ভালো লাগবে। তবে হাতে বড় পাথরের আঙটি পরলে খুব সুন্দর মানাবে। যদি আংটিটি বড় মাপের হয়, তাহলে মধ্যমা আঙুলে পরলে সেটা খুব স্টাইলিশ দেখাবে।

চুলের সাজ : চুল সামনের দিকে পাফ করে ফুলিয়ে নিয়ে পেছনে খোলা রাখা যেতে পারে বা চুলে একটা নিচু খোঁপা বাঁধলে ভালো লাগবে। তবে এ ক্ষেত্রে খোঁপা বাঁধলে সামনে চুলটা টাইট করে বেঁধে নিতে হবে। তবে খোঁপা না বাঁধতে চাইলে একটা পনি টেইল করে নিতে পারেন।

জুতা : এ ধরনের পোশাকে একটা রাজকীয়তা আছে। তাই এর সঙ্গে কোনো সাধারণ জুতা কিন্তু ভালো লাগবে না। গাউন-সালোয়ারের সঙ্গে একটু উঁচু হিলের জুতা পরলে ভালো লাগবে। যেহেতু গাউন-সালোয়ারের ঝুল পা অবধি হয়, তাই স্টিলেটো বা হাই হিল সব থেকে ভালো। জুতায় যদি পাথরের কারুকাজ করা থাকে, তাহলে তো সোনায় সোহাগা। যদি হাই হিলে স্বাচ্ছন্দ্যবোধ না করেন, তাহলে মন খারাপের কোনো কারণ নেই, যেকোনো পার্টি স্যান্ডেলও পরতে পারেন।

"