সৌন্দর্যের পোশাক টি-শার্ট

প্রকাশ : ০৬ জুলাই ২০১৮, ০০:০০

জীবনযাপন ডেস্ক

বাংলার প্রকৃতিতে এখন বর্ষা। অঝোর ধারার বৃষ্টি দেহ-মনে আনে ক্ষণিকের স্বস্তি। ঋতুবৈচিত্র্যের এই খেলা অন্তহীনকাল ধরে চলছে, চলবেই। আর এ ঋতুর সঙ্গে আমাদের পোশাকের এক নিবিড় সম্পর্ক। সময়ের সঙ্গে পাল্টে যায় পোশাকের ধরনও। তাই এ সময়টাতে টি-শার্ট হতে পারে আপনার ফ্যাশনেবল সৌন্দর্যের অন্যতম সঙ্গী।

প্রকৃতির এ সময়ে তরুণ-তরুণীদের পছন্দ হালকা পোশাক। তাই ক্রেতাদের চাহিদার শীর্ষে আছে টি-শার্ট। ঘরে কিংবা ঘরের বাইরে। সব জায়গাতেই পরিধানযোগ্য এ পোশাক। দমফাটা এই গরমে খেলতে, ঘুরতে কিংবা বন্ধুদের সঙ্গে আড্ডায় মেতে উঠতেÑসব জায়গাতেই মানানসই এই পোশাক। ইদানীং কিশোর-কিশোরীরা টি-শার্টের দিকে বেশি ঝুঁকছে। থ্রি-কোয়ার্টার প্যান্টের সঙ্গে বেশ মানানসই টি-শার্ট।

বাতাসে রোদের তীব্রতা যত বাড়ছে, তত বাড়ছে টি-শার্টের ব্যবহার। গরম এলেই তার দুরন্ত গতি যেন আরো বেড়ে ওঠে। একসময় আমাদের পোশাক নয় বলে বিবেচিত টি-শার্ট এখন পোশাক সংস্কৃতিতে প্রতিষ্ঠা পেয়েছে। মূল্যের বিচারে কিংবা ফ্যাশনের দোরগোড়ায় টি-শার্ট সব সময়ই চপলা তরুণীর মতো সবার মন জয় করে নিয়েছে। রং ও ডিজাইনে বৈচিত্র্য থাকায় সহজেই প্যান্ট কিংবা জুতার সঙ্গে ম্যাচ করে টি-শার্ট পরা যায়। ক্যাজুয়াল লুকে টি-শার্টের সঙ্গে জিনসের প্যান্ট বেশি মানায়। হাল্কা বা সাদা রঙের টি-শার্ট পরলে নীল বা ছাই রঙের জিনস, গ্যাবার্ডিন বা সুতি প্যান্টও পরা যায়। টিনএজ ছেলেরা টি-শার্টের সঙ্গে পাতলা ডেনিম বা কালার টুইস্ট জিন্স এবং মেয়েদের স্টেচিং জিন্স প্যান্টের সঙ্গে ম্যাচিং টি-শার্ট গরমের আরামদায়ক পোশাক। মেয়েরাও আজকাল টি-শার্ট বেছে নিচ্ছেন। যদিও বিশেষ করে কিশোরী মেয়েদের মধ্যে টি-শার্টের প্রতি বেশ আগ্রহ দেখা যায়। তবে এখন কোমর পর্যন্ত নেমে আসা লম্বা টি-শার্টও পরছে মেয়েরা, যা ফ্যাশনে যোগ করেছে নতুন মাত্রা।

"