জীবনযাপন ডেস্ক

  ১১ মে, ২০১৮

বৃষ্টি দিনের সাজ

প্রকৃতিতে এখন গ্রীষ্ম। তার পরও রোদের পাশাপাশি চলছে বৃষ্টির তা-ব। আবার কখনো কখনো হানা দেয় কালবৈশাখী। প্রকৃতির এই বিচিত্র খেলায় আপনিও নিজেকে আরো রঙিন করতে পারেন। সাজ পোশাকে আনতে পারেন বৈচিত্র্য। তবে সেটা যেন আবার বাইরে বেরিয়ে হঠাৎ বৃষ্টির ঝাপটায় যেন পুরোটাই ম্লান হয়ে না যায়, সে দিকেও খেয়াল রাখতে হবে। তাই সাজ হতে হবে সময়োপযোগী। সকালবেলা বাসা থেকে হয়তো বের হয়েছেন রোদ দেখে, কিন্তু বাইরে বের হওয়ার পর শুরু হলো বৃষ্টি। তাই বৃষ্টির কথা মাথায় রেখেই সাজগোজ হওয়া চাই। জেনে নিন বৃষ্টির দিনের সাজগোজের

কয়েকটি টিপস।

* এখন যেহেতু বাইরে রোদ-বৃষ্টির খেলা, তাই সাজের ক্ষেত্রে উপকরণটি অবশ্যই যেন পানিরোধক হয়। এ সময়ে দিনের বেলা গরমে গাঢ় সাজ যেমন মানানসই নয়, তেমনি অন্যদের চোখেও তা দৃষ্টিকটু লাগে। তাই সব মিলিয়ে সাজসজ্জায় স্নিগ্ধভাব থাকা চাই। এ জন্য হালকা মেকআপই ভালো।

* দিনের বেলায় ফাউন্ডেশন না লাগিয়ে হালকা কোনো ফেইস পাউডার লাগানো যেতে পারে। এতে ত্বক অনেক বেশি মসৃণ ও সুন্দর দেখাবে। আবার ফাউন্ডেশন ব্যবহার করতে চাইলে, ম্যাটিফায়িং ফাউন্ডেশন লাগানো উচিত। এতে ত্বক কম ঘামবে এবং কম তৈলাক্ত হবে।

* পোশাকের সঙ্গে মেকআপে মিল রেখে হালকা বাদামি রঙের আইশ্যাডো লাগিয়ে নিলে অনেক বেশি ন্যাচারাল বা স্বাভাবিক দেখাবে। তবে রাতের বেলায় একটু গাঢ় করেই চোখ দুটো সাজালে ভালো। সে ক্ষেত্রে মেরুন, কফি, সবুজ, নীলচে রঙের শেইডগুলো ব্যবহার

করা যেতে পারে।

* যারা একটু বেশি রঙিনভাবে সাজতে চান তারা পোশাকের রঙের বিপরীত রংও বেছে নিতে পারেন। এটি চোখের কাজল, শ্যাডো, লিপস্টিক সব ক্ষেত্রেই প্রযোজ্য। দিনের বেলা ব্লাশন এড়িয়ে যাওয়ার চেষ্টা করুন। পোশাকের সঙ্গে মিলিয়ে কপালে টিপ দিতে পারেন।

* এ সময় অবশ্যই ওয়াটারপ্রুফ মাশকারা এবং পেনসিল আইলাইনার ব্যবহার করুন। দিনের সাজে চোখের নিচের পাতায় আইলাইনার অথবা মাশকারা না লাগানোই ভালো। পোশাকের রঙের সঙ্গে মিলিয়ে বেছে নিতে পারেন রঙিন কাজল। নীল, সবুজ, গোলাপি, লাল কাজলের রেখা টেনে নিতে পারেন চোখের কোণে।

* পোশাক নির্বাচনের ক্ষেত্রে জর্জেট, শিফন টাইপের পোশাক নির্বাচন করা উচিত। এতে বৃষ্টিতে ভিজে গেলেও তাড়াতাড়ি শুকিয়ে যাবে।

* বর্ষার সাজে স্নিগ্ধ ভাব থাকা চাই। এ সময় হালকা মেকআপ নেওয়া ভালো। চুলটা বাঁধা থাকলেই বরং সুবিধা হবে। হাতে খোঁপা করে তাতে গুঁজে দেওয়া যেতে পারে কদম, বেলি বা চাঁপা ফুল। কপালে গাঢ় রঙের গোল টিপ পরলে দেখতে দারুণ লাগবে।

* কামিজ পরুন একটু খাটো। কাদায় ময়লা হওয়ার আশঙ্কা যাতে না থাকে। আর সালোয়ারও আঁটসাঁট হওয়া চাই। তবে পোশাক যাই পরুন না কেন, ছাতাকে সঙ্গী করতে ভুলবেন না। তাহলে হঠাৎ বৃষ্টির ছাঁট আপনার সাজ পোশাক নষ্ট করতে পারবে না একদমই।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist