আন্তর্জাতিক ডেস্ক

  ২৪ জুন, ২০১৭

পার্কের বন্ধুর তিন বছর কারাদন্ড

দক্ষিণ কোরিয়ার অভিশংসিত প্রেসিডেন্ট পার্ক জিউন হাইর বন্ধু চই সুন-সিলকে তিন বছরের কারাদন্ড দিয়েছেন দেশটির একটি আদালত।

মেয়েকে বিশ্ববিদ্যালয়ে ভর্তির ক্ষেত্রে মিথ্যা ও প্রতারণার অভিযোগে গতকাল শুক্রবার চইকে এ সাজা দেওয়া হয় বলে দক্ষিণ কোরিয়ার ইয়োনহোপ বার্তা সংস্থার বরাত দিয়ে জানিয়েছে রয়টার্স।

রয়টার্স জানায়, ব্যবসায় প্রতিবন্ধকতা সৃষ্টি এবং পার্কের সঙ্গে ঘনিষ্ঠতার সুযোগ নিয়ে বিশ্ববিদ্যালয়ে মেয়েকে ভালো অবস্থানে নিতে চেষ্টার অভিযোগে চই দোষী সাব্যস্ত হয়েছেন। তদন্ত কর্মকর্তারা চইকে সাত বছরের কারাদন্ড দেওয়ার আবেদন করেছিলেন।

রায়ে সিউল সেন্ট্রাল ডিস্ট্রিক্ট আদালতের বিচারক মেয়ের স্কুলের কর্মকর্তাদের সঙ্গে নিয়ে চইয়ের জালিয়াতির প্রমাণ পাওয়ার কথা জানিয়েছেন।

চই ওই কর্মকর্তাদের দিয়ে তার মেয়ের শ্রেণিকক্ষে উপস্থিতির বাজে হার ও পরীক্ষার ফল বদলে ফেলেন বলে তদন্ত কর্মকর্তারা অভিযোগ করেন।

এর মাধ্যমে চই তার মেয়ে চুং ইয়োরাকে নামকরা ইওয়া উইমেন্স বিশ্ববিদ্যালয়ে ভর্তি করেন বলেও দাবি তাদের।

‘চই তার মেয়েকে সুবিধা পাইয়ে দেওয়ার জন্য সুনির্দিষ্ট প্রক্রিয়া এবং আইন ভেঙেছিলেন,’ আদালত তার পর্যবেক্ষণে এমনটাই জানায়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist