আন্তর্জাতিক ডেস্ক

  ০৯ মার্চ, ২০১৭

এক বক্তৃতায় লাখ পাউন্ড

সাবেক ব্রিটিশ প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরন একটিমাত্র বক্তৃতা করে প্রায় এক লাখ পাউন্ড আয় করেছেন।

মার্কিন ব্যাংক মর্গান স্ট্যানলির গ্রাহকদের উদ্দেশে এ বক্তৃতা করেন তিনি। মঙ্গলবার ডেইলি মেইলে কলামিস্ট সেবাস্টিয়ান শেকসপিয়ার জানান, দুই সপ্তাহ আগে বক্তৃতাটি করেন ক্যামেরন।

এ বক্তৃতায় করে পাওয়া আয় প্রধানমন্ত্রী হিসেবে পাওয়া ক্যামরনের এক বছরের বেতনের প্রায় কাছাকাছি।

প্রধানমন্ত্রী হিসেবে ক্যামেরনের বার্ষিক আয় ছিল এক লাখ ৪৩ হাজার ৪৬২ পাউন্ড। গত বছরের জুনে এক গণভোটে যুক্তরাজ্যকে ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) থেকে বের করে আনার পক্ষে ভোট দেন ব্রিটিশ ভোটাররা। এরপর প্রধানমন্ত্রীর পদ থেকে সরে যান ক্যামেরন। এমনকি তিনি ব্রিটিশ পার্লামেন্টের সদস্য পদও ছেড়ে দেন। মার্কিন ব্যাংক মর্গান স্ট্যানলি যুক্তরাজ্যের ইইউ ত্যাগের বিরোধী ছিল। ইইউতে থাকার পক্ষে প্রচারণা চালাতে আড়াই লাখ পাউন্ডও অনুদান দিয়েছিল প্রতিষ্ঠানটি।

সেই মর্গান স্ট্যানলির কাছ থেকেই বক্তৃতা করার জন্য মোটা অঙ্কের অর্থ পেলেন ক্যামেরন। এ ছাড়া বড়দিনের আগে গারসন লেহেম্যান গ্রুপের একটি প্রাইভেট প্রাতঃরাশ অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য মোটা অঙ্কের অর্থ পান ক্যামেরন। সাবেক এ ব্রিটিশ প্রধানমন্ত্রী অর্থ আয়ের জন্য তার পূর্বসূরি টনি ব্লেয়ারের পদাঙ্ক অনুসরণ করলেন।

প্রতি মাসে দুই থেকে তিনদিন অর্থের বিনিময়ে বক্তৃতা করার পরিকল্পনা রয়েছে বলে জানিয়েছেন ক্যামেরন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist