আন্তর্জাতিক ডেস্ক

  ০৭ জুলাই, ২০২০

যুক্তরাষ্ট্রে নাইট ক্লাবে গুলিতে নিহত ২, আহত ৮

যুক্তরাষ্ট্রের সাউথ ক্যারোলাইনার একটি নৈশক্লাবে গুলিতে দুজন নিহত ও আটজন আহত হয়েছেন। গত রোববার ভোররাতে গ্রিনভেল শহরের ‘লাভিশ লাউঞ্জ ক্লাবে’ গুলিবর্ষণের এ ঘটনা ঘটে বলে পুলিশের বরাতে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স। আহতদের মধ্যে দুজনের অবস্থা সংকটজনক বলে জানিয়েছে পুলিশ।

গত রোববার সকালে এক সংবাদ সম্মেলনে গ্রিনভেল কাউন্টি শেরিফ হোবার্ট লুইস জানান, স্বাধীনতা দিবস (৪ জুলাই) উপলক্ষে ক্লাবটিতে আয়োজিত এক সংগীতানুষ্ঠানে বহু লোক জড়ো হয়েছিল, রাত ২টায় দুজন ডেপুটি ওই ক্লাব অতিক্রম করার সময় গুলির শব্দ শুনতে পান আর গোলমাল লক্ষ্য করেন। তারা আরো পুলিশ ও জরুরি বিভাগের কর্মীদের ডেকে পাঠান। ক্লাবটিতে ২০০ লোক ছিল। বাহিনীসহ ডেপুটিরা ঘটনাস্থলে গিয়ে লোকজনকে সরিয়ে দেওয়ার চেষ্টা করেন এবং গুলি তখনো চলছে কিনা বোঝার চেষ্টা করেন, কিন্তু গুলিবর্ষণকারী বা গুলিবর্ষণকারীরা পালিয়ে গেছে বলে বুঝতে পারেন। পুলিশ জানিয়েছে, তাদের বিশ্বাস সেখানে একের অধিক গুলিবর্ষণকারী ছিল আর তারা ঘটনাস্থল ছেড়ে পলিয়ে গেছে। নিহত দুজনের মধ্যে একজনের বয়স ২৩ বছর ও অপরজনের ৫১ বছর। শেষোক্তজন ক্লাবটির একজন নিরাপত্তা রক্ষী ছিলেন বলে গ্রিনভিল নিউজের প্রতিবেদনে বলা হয়েছে। গত রোববার দুপুর পর্যন্ত আহতদের বা সন্দেহভাজন গুলিবর্ষণকারীদের বিষয়ে গ্রিনভিলের কর্মকর্তাদের কাছ থেকে বিস্তারিত কোনো তথ্য পাওয়া যায়নি বলে রয়টার্স জানিয়েছে।

শেরিফ লুইস শুধু জানিয়েছেন, পুলিশ ‘পরিচিত অপরাধী দলগুলোর সদস্যদের’ খোঁজ করছে এবং ঘটনাটি ‘সম্ভবত অপরাধী দলগুলোর সঙ্গে সম্পর্কিত’ ঘটনা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close