করোনার প্রকোপ বাড়ছে মধ্যপ্রাচ্যে

প্রকাশ : ০৫ জুলাই ২০২০, ০০:০০

আন্তর্জাতিক ডেস্ক

মধ্যপ্রাচ্যে প্রাণঘাতী করোনার প্রকোপ বাড়ছেই। ওমান, বাহরাইন এবং কুয়েতের স্বাস্থ্য কর্তৃপক্ষের বরাত দিয়ে আনাদোলু এজেন্সির এক প্রতিবেদনে জানানো হয়েছে, দেশগুলোতে নতুন আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বাড়তে শুরু করেছে। ওমানের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ১ হাজার ৩৭৪ জন এবং মারা গেছে ৮৫১ জন। ফলে দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৪৩ হাজার ৯২৯। এর মধ্যে মারা গেছে ১৯৩ জন। অপরদিকে সুস্থ হয়ে উঠেছে ২৬ হাজার ১৬৮ জন।

এদিকে, বাহরাইনের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৪২৩ জন এবং মারা গেছে দুজন। অপরদিকে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছে ৬৩৫ জন। বাহরাইনে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ২৭ হাজার ৮৩৭। এর মধ্যে মারা গেছে ৯৪ জন এবং সুস্থ হয়ে উঠেছে ২২ হাজার ৫৮৩ জন। কুয়েতের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন আক্রান্তের সংখ্যা ৮১৩, মারা গেছে একজন এবং সুস্থ হয়ে উঠেছে ৮৮৬ জন। ফলে দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৪৮ হাজার ৬২৭ এবং মারা গেছে ৩৬০ জন। অপরদিকে সুস্থ হয়ে উঠেছে ৩৯ হাজার ২৭৬ জন।

মধ্যপ্রাচ্যের দেশগুলোর মধ্যে এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু দেখেছে ইরান। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ২ লাখ ৩৫ হাজার ৪২৯। এর মধ্যে মারা গেছে ১১ হাজার ২৬০ জন এবং সুস্থ হয়ে উঠেছে ১ লাখ ৯৬ হাজার ৪৪৬ জন। এদিকে, সংযুক্ত আরব আমিরাতে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৫০ হাজার ১৪১। এর মধ্যে মারা গেছে ৩১৮ জন এবং সুস্থ হয়ে উঠেছে ৩৯ হাজার ১৫৩ জন। সৌদি আরবে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ২ লাখ ১ হাজার ৮০১। এর মধ্যে মারা গেছে ১ হাজার ৮০২ জন এবং সুস্থ হয়ে উঠেছে ১ লাখ ৪০ হাজার ৬১৪ জন।

 

"