আন্তর্জাতিক ডেস্ক

  ০৯ মে, ২০২০

প্রতিদিন ‘পরীক্ষা করা হবে’ ট্রাম্পকে

মহামারি আকারে ছড়িয়ে পড়া নতুন করোনাভাইরাসে মার্কিন প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পের ব্যক্তিগত এক পরিচারক আক্রান্ত হয়েছেন বলে দেশটির গণমাধ্যমগুলো জানিয়েছে। সাবধানতা অবলম্বনে এখন থেকে প্রতিদিন য্ক্তুরাষ্ট্রের প্রেসিডেন্টের শরীরেও ভাইরাসটির উপস্থিতি আছে কিনা, তা পরীক্ষা করে দেখা হবে। বৃহস্পতিবার ওভাল অফিসে ট্রাম্প নিজেই প্রতিদিন তার স্বাস্থ্য পরীক্ষা হবে বলে জানান।

তিনি কোভিড-১৯ থেকে সুরক্ষা নিশ্চিতে ব্যাপক ও ধারাবাহিক পরীক্ষার ওপরও জোর দেন বলে সিএনএন জানিয়েছে। পরিচারক আক্রান্ত হওয়ার পর ট্রাম্পের শরীরে কোভিড-১৯ শনাক্তে পরীক্ষা হলেও তার ফল ‘নেগেটিভ’ আসে বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

কেবল ট্রাম্পই নয়, ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সের শরীরেও নতৃন করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া যায়নি বলে বৃহস্পতিবার সকালে নিশ্চিত করে হোয়াইট হাউস। ট্রাম্প ভালো আছেন, তিনি সুস্থ, বলেছেন হোয়াইট হাউসের এক উপদেষ্টা। পরে ওভাল অফিসে ট্রাম্প বলেন, করোনাভাইরাস শনাক্তে পরিচারকের দেহে আগের দফা পরীক্ষা ও যে পরীক্ষায় ভাইরাসের উপস্থিতি মিলেছে তার মধ্যে ‘অনেক দিনের’ ব্যবধান ছিল।

আক্রান্ত এ পরিচারক যুক্তরাষ্ট্রের সামরিক বাহিনীর সদস্য। তার সঙ্গে মেলামেশার পরিমাণ ‘খুবই কম ছিল’ বলে জানান মার্কিন প্রেসিডেন্ট। পরিস্থিতিকে ‘খানিকটা অদ্ভূত’ হিসেবে অভিহিত করেন তিনি।

সাংবাদিকদের সঙ্গে কথোপকথনে ট্রাম্প মহামারি মোকাবিলায় মার্কিনিদের লড়াকু মনোভাবেরও প্রশংসা করেছেন। আমরা সবাই লড়াকু। আমি, আপনি, সবাই, বলেছেন তিনি। দেশটিতে শুক্রবার সকাল পর্যন্ত ১২ লাখ ৫৬ হাজারের বেশি মানুষের শরীরে কোভিড-১৯ শনাক্ত হয়েছে। মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৭৫ হাজার।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close