নির্বাচনী প্রচারণায় ফিরতে চান ট্রাম্প

প্রকাশ : ১৯ এপ্রিল ২০২০, ০০:০০

আন্তর্জাতিক ডেস্ক

নির্বাচনী প্রচারণায় ফেরার ইচ্ছা জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এক বিবৃতিতে প্রেসিডেন্ট ট্রাম্প জানিয়েছেন, আগামী নভেম্বরে অনুষ্ঠিতব্য মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনকে কেন্দ্র করে পুনরায় নির্বাচনী প্রচারণায় যোগ দিতে পারবেন বলে আশাবাদী তিনি।

ট্রাম্প জানিয়েছেন, তিনি তার নির্বাচনী সমাবেশে সামাজিক দূরত্ব বজায় রাখতে চান না। বিশাল সমাবেশের অভিজ্ঞতা থেকে তিনি তার সমর্থকদের বঞ্চিত করতে চান না। এর আগে গত মার্চ মাসে করোনার কারণে বিশাল নির্বাচনী সমাবেশ বাতিল করতে বাধ্য হয়েছিলেন ট্রাম্প।

প্রেসিডেন্ট ট্রাম্প আশা প্রকাশ করে বলেন, এরপর যখন আবারও নির্বাচনী সমাবেশ হবে তা হবে আগের সব সমাবেশের চেয়ে বড়। আগামী মাসে নিউইয়র্কে অবস্থিত মার্কিন মিলিটারি একাডেমি পরিদর্শন করবেন ট্রাম্প। সেখানে তিনি উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখবেন।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এমন একসময় নির্বাচনী প্রচারণায় ফেরার ইচ্ছা ব্যক্ত করলেন যখন তার দেশ প্রাণঘাতী করোনাভাইরাসের সঙ্গে লড়াই করে রীতিমতো হিমশিম খাচ্ছে। যুক্তরাষ্ট্রের ৫০টি অঙ্গরাজ্যেই করোনার প্রকোপ ছড়িয়ে পড়েছে।

প্রাণঘাতী করোনাভাইরাস এখন পর্যন্ত সবচেয়ে বেশি বিপর্যয় সৃষ্টি করেছে যুক্তরাষ্ট্রে। আক্রান্ত ও মৃত্যুর ঘটনায় সব দেশকে পেছনে ফেলেছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৭ লাখ ১০ হাজার ২১। অপরদিকে ৩৭ হাজার ১৫৮ জন প্রাণ হারিয়েছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩২ হাজারের বেশি। আর মারা গেছে আড়াই হাজার। দেশটিতে এ পর্যন্ত সুস্থ হয়েছে ৬০ হাজার ৫১০ জন। তবে করোনায় যুক্তরাষ্ট্রে সবচেয়ে বেশি বিপর্যস্ত নিউইয়র্ক অঙ্গরাজ্য। সেখানে এ পর্যন্ত মোট ২ লাখ ৩৩ হাজার ৯৫১ জন আক্রান্ত হয়েছে। মারা গেছে ১৭ হাজার ১৩১ জন। অর্থাৎ যুক্তরাষ্ট্রে মোট আক্রান্তের এক-তৃতীয়াংশ এবং মৃতের প্রায় অর্ধেকই নিউইয়র্কে। গত ২৪ ঘণ্টায় সেখানে নতুন করে আক্রান্ত হয়েছে ৭ হাজার ৭৫৩ জন। আর মারা গেছে ১ হাজারের বেশি মানুষ।

 

"