স্পেনের ২৭ হাজার চিকিৎসাকর্মী করোনায় আক্রান্ত

প্রকাশ : ১৭ এপ্রিল ২০২০, ০০:০০

আন্তর্জাতিক ডেস্ক

স্পেনের ২৭ হাজারেরও বেশি চিকিৎসাকর্মীর করোনাভাইরাস শনাক্ত হয়েছে বলে জানিয়েছেন দেশটির এক কর্মকর্তা। গত বুধবার এক সংবাদ সম্মেলনে দেশটির জরুরি সমন্বয় কেন্দ্রের পরিচালক এই তথ্য জানিয়েছেন। মার্কিন সংবাদমাধ্যম এনবিসি নিউজ এই খবর জানিয়েছে। এদিকে লকডাউন শিথিলের পর দেশটিতে আক্রান্তের হার বাড়তে শুরু করেছে।

করোনাভাইরাসের মহামারিতে ইউরোপে আক্রান্ত দেশগুলোর অন্যতম স্পেন। গত বুধবার পর্যন্ত দেশটিতে মোট ১ লাখ ৭৭ হাজার ৬৩৩ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এর মধ্যে মারা গেছে ১৮ হাজার ৫৭৯ জন। যুক্তরাষ্ট্র ও ইতালির পর এটাই সর্বোচ্চ সংখ্যা। গত বুধবার স্পেনের জরুরি সমন্বয় কেন্দ্রের পরিচালক ফার্নান্দো সাইমন জানান, মহামারি মোকাবিলা করতে গিয়ে বহু সংখ্যক চিকিৎসক, নার্স ও সংশ্লিষ্ট বিভিন্ন কর্মী আক্রান্ত হয়েছেন। এদের বেশির ভাগই সুস্থ হয়ে আবার কাজে যোগ দিয়েছেন বলে জানান তিনি।

গত সপ্তাহেই বিশ্ব স্বাস্থ্য সংস্থা হুশিয়ারি দিয়ে বলেছিল, সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা সামান্য কম দেখে কোনো দেশ যদি বিধিনিষেধ তুলে নেয়, তাহলে ভাইরাসটির আরো ভয়ংকর আকার ধারণ করতে পারে। অবকাঠামো শিল্প ও কারখানাগুলো সচল করতে প্রায় এক মাসের বেশি সময় লকডাউন থাকার পর গত সোমবার শিথিল করে স্পেন।

 

"