সাংবাদিকদের জন্য বিশেষ প্যাকেজ ঘোষণা পাঞ্জাব সরকারের

প্রকাশ : ১২ এপ্রিল ২০২০, ০০:০০

আন্তর্জাতিক ডেস্ক

করোনাভাইরাসের (কোভিড-১৯) কারণে উদ্ভূত পরিস্থিতিতে গণমাধ্যমকর্মীদের জন্য বিশেষ প্যাকেজ ঘোষণা করেছে পাকিস্তানের পাঞ্জাব সরকার। এতে বলা হয়েছে, করোনায় কোনো সাংবাদিক মারা গেলে তার পরিবার পাবে ১০ লাখ রুপি। এছাড়া তার স্ত্রী আজীবন মাসে ১০ হাজার করে পেনশন পাবেন। গত শুক্রবার প্রদেশটির তথ্যমন্ত্রী ফয়জুল হাসান চোহান এই ঘোষণা দিয়েছেন। দেশটির সংবাদমাধ্যম এক্সপ্রেস ট্রিবিউন এই তথ্য জানিয়েছে। পাকিস্তানে এ পর্যন্ত ৪ হাজার ৬৯৫ জন কোভিড-১৯ এ আক্রান্ত হয়েছেন। মারা গেছে ৬৬ জন। আর পাঞ্জাবে আক্রান্তের সংখ্যা ২ হাজার ২৭৯ জন। প্রদেশটিতে কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে মারা গেছে ১৯ জন।

গত শুক্রবার লাহোরে সংবাদ সম্মেলনে তথ্যমন্ত্রী বলেন, ‘গণমাধ্যমকর্মীরা যাতে করোনায় আক্রান্ত না হন, সেজন্য আমরা তাদের জন্য একটি নিরাপদ স্বাস্থ্য নির্দেশিকা তৈরি করেছি। ছোঁয়াচে এই ভাইরাসের সংক্রমণ এড়াতে গণমাধ্যমকর্মীরা তাদের পেশাগত দায়িত্ব পালনের সময় কী কী বিধি মেনে চলবেন, তার বিস্তারিত এই নির্দেশিকায় বলা আছে। এগুলো ইতোমধ্যে মিডিয়া হাউসগুলোতে পাঠানো শুরু হয়েছে।’

তিনি বলেন, কোনো সাংবাদিক তাদের পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে করোনায় আক্রান্ত হলে পাঞ্জাব সরকার তাদের ১ লাখ রুপি দেবে।

 

"