আন্তর্জাতিক ডেস্ক

  ০৪ এপ্রিল, ২০২০

লাশ সরাতে ১ লাখ ব্যাগ সংগ্রহ করছে যুক্তরাষ্ট্র

যুক্তরাষ্ট্রে হুহু করে বাড়ছে করোনাভাইরাসের সংক্রমণ। ইতোমধ্যেই দেশটিতে আক্রান্ত হয়েছেন প্রায় আড়াই লাখ মানুষ, মারা গেছেন ৫ হাজারেরও বেশি। প্রতিদিন লাফিয়ে লাফিয়ে বাড়ছে এই সংখ্যা। খুব শিগগিরই অবস্থা আরো ভয়াবহ হওয়ার আশঙ্কা করছেন বিশেষজ্ঞরা। এই পরিস্থিতি বিবেচনায় ১ লাখ লাশ বহন করার জন্য বিশেষ ধরনের ব্যাগ জোগাড় করছে পেন্টাগন।

যুক্তরাষ্ট্রের ফেডারেল ইমার্জেন্সি ম্যানেজমেন্ট এজেন্সি (এফইএমএ) যুক্তরাষ্ট্র সরকারকে জানিয়েছে, দেশটিতে করোনাভাইরাস দ্রুত ছড়িয়ে পড়ছে। এর ফলে মৃতের সংখ্যা সামাল দেওয়া মুশকিল হতে পারে। গত বৃহস্পতিবারই দেশটিতে ১ হাজারেরও বেশি মানুষের মৃত্যু হয়েছে। এতে সবচেয়ে বেশি ভুগছে নিউইয়র্ক। জানা গেছে, ইতোমধ্যেই নিউইয়র্কের বিভিন্ন হাসপাতাল লাশ সামলাতে হিমশিম খাচ্ছে। সেখানকার হাসপাতাল ও মর্গে এই বডি ব্যাগগুলো পাঠানো হবে, যেন সুষ্ঠুভাবে লাশগুলো বহন এবং শেষকৃত্য করা যায়।

এসব ব্যাগ বিতরণের দায়িত্ব পেয়েছে দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয়। তারা ইতোমধ্যে এই বিশেষ ব্যাগ প্রস্তুতকারক একটি প্রতিষ্ঠানের সঙ্গে যোগাযোগ করেছে। সাধারণত বিদেশে নিহত মার্কিন সেনাদের লাশ বহনের জন্য ব্যাগ সরবরাহ করে থাকে ওই প্রতিষ্ঠানটি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close