আন্তর্জাতিক ডেস্ক

  ৩০ মার্চ, ২০২০

যুক্তরাজ্যের আরেক মন্ত্রীর করোনার উপসর্গ

যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসনের মন্ত্রিসভার আরেক সদস্যের শরীরে করোনাভাইরাসের মৃদু উপসর্গ বা লক্ষণ ধরা পড়েছে। অ্যালিস্টার জ্যাক নামের ওই মন্ত্রী দেশটির স্কটল্যান্ড বিষয়ক মন্ত্রণালয়ের দায়িত্বে রয়েছেন। তবে এ ভাইরাসের লক্ষণ ধরা পড়ার পর বর্তমানে তিনি স্বেচ্ছা আইসোলেশনে রয়েছেন। গত শনিবার এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা।

ব্রিটিশ রাজপরিবারের সদস্য প্রিন্স চার্লস, প্রধানমন্ত্রী বরিস জনসন ও স্বাস্থ্যমন্ত্রী ম্যাট হানকক ইতোমধ্যেই করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। গত বুধবার পার্লামেন্টে প্রধানমন্ত্রীর সংস্পর্শে এসেছিলেন অ্যালিস্টার জ্যাক। পরে ৫৫ বছরের বরিস জনসনের শরীরে এ ভাইরাসের উপস্থিতি পাওয়া যায়।

আক্রান্ত হওয়ার পর থেকে স্কটল্যান্ডে সেল্ফ আইসোলেশনে রয়েছেন বর্তমান রানি দ্বিতীয় এলিজাবেথ এবং প্রিন্স ফিলিপ দম্পতির ছেলে প্রিন্স চার্লস। রাজপ্রাসাদের বিবৃতিতে বলা হয়েছে, তার শরীরে এ ভাইরাসের সামান্য লক্ষণ দেখা গেছে। তবে এর বাইরে সামগ্রিকভাবে তার শারীরিক অবস্থা ভালো। গত কয়েক দিন ধরে তিনি যথারীতি বাড়ি থেকে কাজ করছেন।

এক টুইট বার্তায় স্বাস্থ্যমন্ত্রী ম্যাট হানকক বলেন, ‘সৌভাগ্যক্রমে আমার উপসর্গগুলো মৃদু এবং বাড়িতে ও স্বেচ্ছায় বিচ্ছিন্ন থেকে কাজ চালিয়ে যাচ্ছি। জীবন রক্ষায় আমাদের জাতীয় স্বাস্থ্যসেবা ব্যবস্থার পরামর্শ মেনে চলা গুরুত্বপূর্ণ।’

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close