আন্তর্জাতিক ডেস্ক

  ০৯ ফেব্রুয়ারি, ২০২০

কৌশলগত অঞ্চল সন্ত্রাসীদের দখলমুক্ত করল সিরিয়া

সিরিয়ার সেনাবাহিনী সেদেশের উত্তরাঞ্চলীয় আলেপ্পো প্রদেশের একটি কৌশলগত অঞ্চল আল কায়েদা’র সঙ্গে সংশ্লিষ্ট সন্ত্রাসীদের কাছ থেকে পুনরুদ্ধার করেছে। নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় কয়েকটি সূত্র প্রেস টিভিকে জানিয়েছে, গত শুক্রবার সিরিয়ার সেনাবাহিনী বিদেশি মদদপুষ্ট সন্ত্রাসীদের সঙ্গে তুমুল সংঘর্ষের পর আলেপ্পো প্রদেশের দক্ষিণাঞ্চলীয় ‘আল হুমায়রা’ অঞ্চলটি পুনরুদ্ধার করে। সংঘর্ষে তাকফিরি সন্ত্রাসীদের জান-মালের ব্যাপক ক্ষয়ক্ষতি হয় বলে সূত্রগুলো জানিয়েছে।

হুমায়রা অঞ্চলটি ২০১৬ সাল থেকে উগ্র জঙ্গিদের নিয়ন্ত্রণে ছিল। এ ছাড়া, সিরিয়ার সেনাবাহিনী গত শুক্রবার আরেক জঙ্গিগোষ্ঠী জাবহাত ফাতাহ আশ-শামের (সাবেক আন-নুসরা ফ্রন্ট) কাছ থেকে জিতান ও বারনাহ গ্রাম দখলমুক্ত করেছে। ওই ঘটনায়ও ফাতাহ আশ-শামের জঙ্গিদের সঙ্গে সেনাবাহিনীর তুমুল সংঘর্ষ হয়।

আলেপ্পো প্রদেশের বিভিন্ন স্থানে বেশ কিছুদিন ধরে সন্ত্রাসীদের বিরুদ্ধে সেনাবাহিনীর অভিযান চলছে। সিরিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় গত ২৫ জানুয়ারি জাতিসংঘকে চিঠি লিখে জানিয়েছে, দেশের ইদলিব ও আলেপ্পো প্রদেশ থেকে সন্ত্রাসী গোষ্ঠীগুলো নির্মূল না হওয়া পর্যন্ত তাদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close