আন্তর্জাতিক ডেস্ক

  ০৯ ফেব্রুয়ারি, ২০২০

আল-আকসায় নামাজ পড়তে দেওয়া হলো না ফিলিস্তিনিদের

আল আকসা মসজিদ থেকে ফিরিয়ে দেওয়া হয়েছে কয়েকশ ফিলিস্তিনিকে। গত শুক্রবার জুমার নামাজের উদ্দেশে সেখানে গিয়েছিলেন তারা। কিন্তু সেখানে তাদের নামাজ আদায় করতে দেওয়া হয়নি। গত শুক্রবার সকালে ফিলিস্তিনিদের বহনকারী বেশ কয়েকটি বাস জেরুজালেমে প্রবেশ করে। সে সময় ইসরায়েলি বাহিনী ওই বাসগুলোকে আটক করে। তারা বাসগুলোকে ইউটার্ন করে বাড়ি ফিরে যাওয়ার নির্দেশ দেয়। ইসরায়েলি দখলদারী বাহিনীর দাবি, ওই এলাকায় বিশৃঙ্খলা প্রতিরোধ করতেই এমন পদক্ষেপ নেওয়া হয়েছে।

টাইমস অব ইসরালের এক প্রতিবেদন অনুযায়ী, আল আকসা মসজিদে গত শুক্রবার জুমার নামাজকে কেন্দ্র করে ওই এলাকায় অতিরিক্ত কয়েক হাজার সেনা মোতায়েন করা হয়েছে। নামাজ পড়তে আসা বেশ কয়েকজন মুসল্লি বলেন, আমাদের মসজিদে প্রবেশ করতে না দেওয়ার কোনো অধিকার পুলিশের নেই। তারা লোকজনকে বিনা অপরাধে শাস্তি দিচ্ছে। এটাই প্রথম এমন ঘটনা নয়।

গত সপ্তাহেও কয়েক হাজার মুসল্লিকে আল আকসায় প্রবেশ করতে দেওয়া হয়নি। শান্তি পরিকল্পনা ঘোষণার পর প্রথমবারের মতো গত শুক্রবার আল আকসায় নামাজ আদায় করতে যান কয়েক হাজার ফিলিস্তিনি। কিন্তু তাদের মসজিদেও প্রবেশ করতে দেওয়া হয়নি। এমনকি ইসরায়েলি বাহিনী তাদের ওপর রাবার বুলেট নিক্ষেপ করেছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close