তেহরানে ইরানি উড়োজাহাজের জরুরি অবতরণ

প্রকাশ : ২৭ জানুয়ারি ২০২০, ০০:০০

আন্তর্জাতিক ডেস্ক

তেহরান থেকে ইস্তাম্বুলের পথে রওনা হওয়া একটি উড়োজাহাজ তেহরানের একটি বিমানবন্দরে জরুরি অবতরণ করেছে। প্রযুক্তিগত সমস্যার কারণে উড়োজাহাজটি জরুরি অবতরণে বাধ্য হয়েছে, গত শনিবার দেশটির আধা রস্বায়ত্তশাসিত বার্তা সংস্থা মেহর-এর প্রতিবেদনে এমনটি বলা হয়েছে বলে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে।

কোনো যাত্রী বা ক্রু’কে আহত করা ছাড়াই উড়োজাহাজটি নিরাপদে তেহরানের মেহরাবাদ আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণে সক্ষম হয়, তেহরানের ইমাম খামেনি আন্তর্জাতিক বিমানবন্দরের এক কর্মকর্তার উদ্ধৃতি দিয়ে এমনটি জানিয়েছে মেহর। ইমাম খোমেনি বিমানবন্দর থেকেই উড়োজাহাজটি তুরস্কের ইস্তাম্বুলের পথে রওনা হয়েছিল। উড়োজাহাজটি ইরানের এয়ারট্যুর কোম্পানির মালিকানাধীন বলে জানিয়েছে রয়টার্স।

সামাজিক যোগাযোগমাধ্যমে উড়োজাহাজটির একটি ছবি পোস্ট করা হয়েছে, তাতে কোনো ক্ষয়ক্ষতির চিহ্ন দেখা যায়নি বলে রয়টার্স জানিয়েছে; তবে ছবিটির সত্যতা স্বাধীনভাবে যাচাই করা যায়নি বলেও জানিয়েছে বার্তা সংস্থাটি।

চলতি মাসের প্রথমদিকে ইরানের রেভল্যুশনারি গার্ড দুর্ঘটনাবশত তেহরানের কাছে উইক্রেনীয় একটি উড়োজাহাজকে ক্ষেপণাস্ত্র ছুড়ে ভূপাতিত করে। এতে তেহরানের ইমাম খামেনি আন্তর্জাতিক বিমানবন্দর থেকে উড্ডয়নের মাত্র ছয় মিনিট পর বিধ্বস্ত উড়োজাহাজটির ১৭৬ জন আরোহীর সবাই নিহত হয়।

 

"