আন্তর্জাতিক ডেস্ক

  ১৭ নভেম্বর, ২০১৯

বাবরি মসজিদ ফেরত চাই

ওয়াইসি

অল ইন্ডিয়া মজলিস-এ-ইত্তেহাদুল মুসলিমিনের (এআইএমআইএম) প্রধান আসাদুদ্দিন ওয়াইসি বলেছেন, মসজিদ নির্মাণের জন্য কোনো মন্দির ভাঙা হয়নি। বাবরি মসজিদের জমি মুসলিমদের ফিরিয়ে দেওয়ার দাবি তুলেছেন তিনি। জানিয়েছেন, ভারতের সংবিধান ও বহুত্ববাদী চেতনার বিরুদ্ধে যায় এমন যেকোনো কিছুর বিরুদ্ধে দাঁড়াবেন। গত শুক্রবার ভারতীয় সাময়িকী ‘আউটলুক’কে দেওয়া সাক্ষাৎকারে এসব মন্তব্য করেন লোকসভার ওই আইনপ্রণেতা।

শতাব্দী প্রাচীন বিবাদের আইনি ইতি টেনে ৯ নভেম্বর অযোধ্যা মামলার রায় ঘোষণা করেন ভারতের সুপ্রিম কোর্ট। সর্বোচ্চ আদালতের নির্দেশে বলা হয়েছে, অযোধ্যার বিতর্কিত ওই ২ দশমিক ৭৭ একর জমিতে গড়ে উঠবে রামমন্দির। আর অযোধ্যারই অন্য কোনো গুরুত্বপূর্ণ স্থানে মসজিদের জন্য বরাদ্দ করা হবে পাঁচ একর জমি। সুপ্রিম কোর্টের ঐতিহাসিক রায়ের পর মসজিদ নির্মাণের জন্য পাঁচ একর জমি খোঁজা শুরু করে উত্তরপ্রদেশ সরকার। তবে মুসলিম পক্ষের অন্যতম বাদী ইকবাল আনসারিসহ স্থানীয় নেতারা দাবি তুলেছেন, বরাদ্দ করতে হলে অধিগ্রহণ করা জমি থেকেই তা করতে হবে।

সর্বোচ্চ আদালতের রায় ঘোষণার সঙ্গে সঙ্গেই এর সমালোচনা করে ওয়াইসি বলেছিলেন, মুসলমানদের দানের পাঁচ একর জমির প্রয়োজন নেই। গত শুক্রবার আউটলুক ম্যাগাজিনকে তিনি বলেছেন, আমাদের লড়াই শুধু এক খ- জমির জন্য ছিল না, আমাদের লক্ষ্য ছিল আইনি অধিকার নিশ্চিত করা। সুপ্রিম কোর্টও বলেছেন, মসজিদ নির্মাণের জন্য কোনো মন্দির ভাঙা হয়নি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close