বোতল কুড়িয়ে সৈকত পরিষ্কার করলেন মোদি

প্রকাশ : ১৩ অক্টোবর ২০১৯, ০০:০০

আন্তর্জাতিক ডেস্ক

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে প্রায়ই ‘ব্যতিক্রমী’ কিছু কাজ করতে দেখা যায়। পরিচ্ছন্নতাকর্মীর সঙ্গে হাত মিলেয়ে আবর্জনা পরিষ্কার থেকে শুরু করে, মাটিতে পড়ে যাওয়া ফুল কুড়িয়েও শিরোনাম হয়েছেন তিনি। এবারও তেমনই একটি কাজ করে আলোচিত মোদি।

গত শুক্রবার দুই দিনের এক অনানুষ্ঠানিক সফরে ভারতে এসেছেন চীনের প্রেসিডেন্ট শি জিনপিং। প্রথম দিনে দুই নেতা এক সম্মেলনে অংশ নিয়েছেন। গতকাল শনিবার মোদির দেওয়া মধাহ্নভোজের পর দুই নেতা বৈঠক করেন। এদিন সকালে সমুদ্র সৈকতের বোতল কুড়াতে দেখা যায় মোদিকে।

দক্ষিণ ভারতের তামিলনাড়– রাজ্যে এখন অবস্থান করছেন দুই দেশের নেতা। গতকাল শনিবার সকালে হাঁটার জন্য বের হন ভারতের প্রধানমন্ত্রী। তিনি চেন্নাইয়ের কোভালাম নামের এক সমুদ্র সৈকতে যান। সেখানে তিনি বোতলসহ সৈকতের আবর্জনা পরিষ্কার করেন।

মোদি তার টুইটার অ্যাকাউন্টে সেই ঘটনার একটি ভিডিও

প্রকাশ করে লিখেছেন, ‘আজ (শনিবার) সকালে মামাল্লাপুরামের

একটি সৈকতে আবর্জনা পরিষ্কার করছিলাম। যার স্থায়িত্ব ছিল ৩০ মিনিট। আসুন আমরা আমাদের চারপাশ পরিষ্কার-পরিচ্ছন্ন রাখি, দেশের সুস্বাস্থ্য নিশ্চিত করি।’

টুইটারে তার ওই ভিডিওটি নিয়ে কথা বলেছেন লাখো মানুষ। প্রধানমন্ত্রী মোদির টুইট পুনরায় টুইট করেছেন ২০ হাজার জন। আর ভিডিওটি দেখেছেন সাড়ে ৩ লাখের বেশি মানুষ। অনেকে এর প্রশংসা করলেও কেউ কেই একে রাজনৈতিক ফায়দা হাসিলের উপায় হিসেবে অভিহিত করেছেন।

 

"