মিট রমনি ‘জমকালো গাধা’: ট্রাম্প

প্রকাশ : ০৭ অক্টোবর ২০১৯, ০০:০০

আন্তর্জাতিক ডেস্ক

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট প্রার্থী ও বর্তমান সিনেটর মিট রমনির কঠোর সমালোচনা করেছেন দেশটির প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। গত শনিবার টুইটারে দেওয়া এক পোস্টে মিট রমনিকে একজন ‘জমকালো গাধা’ হিসেবে আখ্যায়িত করেন তিনি।

টুইটারে দেওয়া পোস্টে ট্রাম্প বলেন, মিট রমনি কখনোই জানত না যে, কীভাবে জিততে হয়। তিনি একজন জমকালো গাধা। শুরু থেকেই তিনি আমার সঙ্গে লড়াই করে আসছেন। এর আগে ইউক্রেনের প্রেসিডেন্টের সঙ্গে ট্রাম্পের ফোনালাপ কেলেঙ্কারির সমালোচনা করেছিলেন মিট রমনি। এরপরই টুইটারে দেওয়া পোস্টে রমনিকে একহাত নেন ট্রাম্প।

সম্প্রতি যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ও ইউক্রেনের প্রেসিডেন্টের মধ্যকার একটি টেলিফোন আলাপ ফাঁস হয়। ওই ফোনালাপে দেখা যায়, যুক্তরাষ্ট্রের সাবেক ভাইস প্রেসিডেন্ট জো বাইডেন ও তার ছেলে হান্টার বাইডেনের বিরুদ্ধে তদন্তের জন্য ইউক্রেনের প্রেসিডেন্টকে রীতিমতো চাপ দিয়ে যাচ্ছেন ট্রাম্প। ওই ফোনকলের অনুলিপিও গোপন করতে চেয়েছিল হোয়াইট হাউস। যদিও শেষ পর্যন্ত ওই প্রচেষ্টা ব্যর্থ হয়। হোয়াইট হাউসের ফোনকলের প্রতিলিপিতে দেখা গেছে, ট্রাম্প গত ২৫ জুলাই ইউক্রেনের প্রেসিডেন্ট ভ্লাদিমির জেলেনস্কিকে এই তদন্তের জন্য বারবার চাপ দিচ্ছিলেন।

 

"