আন্তর্জাতিক ডেস্ক

  ০৬ সেপ্টেম্বর, ২০১৯

ব্রিটিশ তেল ট্যাংকারের ৭ ক্রুকে মুক্তি দিচ্ছে ইরান

পারস্য উপসাগরের হরমুজ প্রণালি থেকে আটক ব্রিটিশ তেল ট্যাংকারের সাত ক্রু সদস্যকে মুক্তি দিচ্ছে ইরান। গত বুধবার এক ঘোষণায় ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সাইয়্যেদ আব্বাস মুসাভি জানিয়েছেন, মানবিক প্রেক্ষাপট থেকে ব্রিটিশ জাহাজের কয়েকজন ক্রুকে মুক্তি দেওয়ার এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। খবর পার্স টুডে।

মুসাভি বলেন, এসব ক্রু এবং জাহাজের ক্যাপ্টেনের সঙ্গে আমাদের কোনো সমস্যা নেই বরং জাহাজটি ইরানের পানির সীমা লঙ্ঘন করেছিল বলেই জাহাজ আটক করা হয়েছে। তখন স্বাভাবিকভাবেই এসব ক্রুকে আটক করা হয়।

ইরানি মুখপাত্র আরো জানান, ব্রিটিশ এসব ক্রুর ব্যাপারে কিছু তদন্ত চালিয়ে তাদের লাইসেন্স পরীক্ষা-নিরীক্ষা করার পর কোনো কোনো ক্রুকে তাদের স্বাভাবিক জীবনযাপনের সুযোগ দেওয়া হয়েছিল।

গত ১৯ জুলাই ৩০ হাজার টন তেল বহনকারী জাহাজ স্টেনা ইমপেরোকে ইরানের বিপ্লবী গার্ড বাহিনী (আইআরজিসি) হরমুজ প্রণালি থেকে আটক করেছিল। এর আগে ওই জাহাজটি পারস্য উপসাগরে ইরানের একটি মাছধরার ট্রলারকে ধাক্কা দেয়।

জাহাজ মুক্তির খবরে এর মালিক উচ্ছ্বাস প্রকাশ করে বলেছেন, আমরা আশা করি বাকি ক্রুদের ইরান শিগগিরই মুক্তি দেবে এবং তারা তাদের পরিবারের সঙ্গে শিগগিরই মিলিত হতে পারবেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close