আন্তর্জাতিক ডেস্ক

  ০৩ সেপ্টেম্বর, ২০১৯

ভেনিজুয়েলায় কোনো সামরিক হস্তক্ষেপ চায় না যুক্তরাষ্ট্র

দক্ষিণ আমেরিকার দেশ ভেনিজুয়েলার চলমান অর্থনৈতিক এবং রাজনৈতিক সংকটের মধ্যে দেশটিতে সামরিক হস্তক্ষেপ করতে চায় না আমেরিকা। এ কথা বলেছেন ওয়াশিংটনের ভেনিজুয়েলাবিষয়ক ইউনিটের চার্জ দ্য অ্যাফেয়ার্স জেমস স্টোরি।

মার্কিন এ কূটনীতিকের বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স এ খবর দিয়েছে। জেমস স্টোরি বলেন, আমরা ভেনিজুয়েলায় কোনো আন্তর্জাতিক জোটের মাধ্যমে সামরিক হস্তক্ষেপ করতে চাই না বরং ভেনিজুয়েলার সংবিধানের ওপর ভিত্তি করে দেশটিতে শান্তিপূর্ণভাবে রাজনৈতিক ও গণতান্ত্রিক সমাধান চাই।

তিনি প্রশ্ন করেন, যখন দেশে নির্বাচন না হয় তখন আপনি কীভাবে গণতন্ত্রকে বেছে নেবেন। মার্কিন কূটনীতিক ভেনিজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরোকে দেশের ভেতরে সামরিক হস্তক্ষেপের পরিবেশ তৈরি করে দেওয়ার জন্য অভিযুক্ত করেন। তিনি বলেন, ভেনিজুয়েলায় রাশিয়ার সামরিক কর্মকর্তা রয়েছেন। এ ছাড়া, কিউবার বহুসংখ্যক সামরিক কর্মকর্তা রয়েছেনÑ তারা কী জন্য আছেন? তাদের সাহায্যে মাদুরো মূলত ক্ষমতায় টিকে থাকতে চান।

জেমস স্টোর বলেন, ভেনিজুয়েলার বিরোধী নেতা হুয়ান গুয়াইদোকে আমেরিকা বৈধ প্রেসিডেন্ট মনে করে এবং সে কারণে তাকে স্বীকৃতি দেওয়া হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close