আন্তর্জাতিক ডেস্ক

  ০২ সেপ্টেম্বর, ২০১৯

ইসরায়েলকে ড্রোন হামলার মূল্য দিতে হবে : হিজবুল্লাহ

বৈরুতে সাম্প্রতিক ইসরায়েলি ড্রোন হামলার কঠোর জবাব দেওয়ার হুশিয়ারি উচ্চারণ করেছে লেবাননের শিয়াপন্থি সশস্ত্র প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহ। দলটির নেতা হাসান নাসরুল্লাহ বলেছেন, পাল্টা জবাব দেওয়ার যে সিদ্ধান্ত তার সংগঠন নিয়েছে, তার কোনো নড়চড় হবে না। ড্রোন হামলার জন্য ইসরায়েলকে মূল্য দিতে হবে। গত শনিবার রাতে এক টেলিভিশন ভাষণে তিনি এমন হুশিয়ারি উচ্চারণ করেন।

হিজবুল্লাহ মহাসচিব বলেন, ড্রোন হামলার জবাব হবে আত্মরক্ষার যৌক্তিক অধিকারের যথাযথ প্রয়োগ। ইহুদিবাদী ইসরায়েলকে এ কথা বুঝিয়ে দিতে হবে, লেবাননের আকাশসীমা তার জন্য উন্মুক্ত নয়।

ইসরায়েলি ড্রোনের সাহায্যে দক্ষিণ বৈরুতে হিজবুল্লাহর অবস্থানে বোমাবর্ষণের ব্যর্থ চেষ্টার এক সপ্তাহেরও কম সময়ের মধ্যে হাসান নাসরুল্লাহ এ বক্তব্য দিলেন।

ওই ব্যর্থ হামলা চেষ্টার ঘটনায় ইসরায়েলের পাঠানো একটি ড্রোন হিজবুল্লাহর একটি মিডিয়া সেন্টারের ওপর ভেঙে পড়ে। দ্বিতীয় ড্রোনটি কাছাকাছি একটি উন্মুক্ত স্থানে বিধ্বস্ত হয়। এ ঘটনায় হিজবুল্লাহর মিডিয়া সেন্টারের ক্ষয়ক্ষতি হলেও কেউ হতাহত হয়নি। লেবাননের প্রধানমন্ত্রী ও প্রেসিডেন্ট ইসরায়েলের ওই হামলার তীব্র নিন্দা জানিয়েছেন।

হিজবুল্লাহ মহাসচিব বলেন, ইসরায়েলি হামলার জবাব শুধু শাবা কৃষি খামারের দিক থেকেই আসবে না বরং লেবাননের যেকোনো প্রান্ত থেকে ইসরায়েলকে লক্ষ্যবস্তুতে করে প্রতিশোধমূলক হামলা চালানো হতে পারে। কখন, কোথা থেকে আমরা জবাব দেব, তা একান্তই আমাদের নিজস্ব ব্যাপার।

উল্লেখ্য, গত সপ্তাহে ইসরায়েলি ড্রোন হামলার পর হিজবুল্লাহ নেতা তাৎক্ষণিক এক প্রতিক্রিয়ায় প্রতিশোধমূলক হামলা চালানোর হুমকি দিয়েছিলেন। এরপর লেবাননের শেবা কৃষি খামার সংলগ্ন সীমান্তে ইসরায়েল সেনা সমাবেশ শক্তিশালী করেছে। সূত্র: পার্স টুডে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close